রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

ইকবাল হোসেন অপু এমপি’র বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রচার-এর প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু’র বিরুদ্ধে ভিত্তিহীন খবর প্রচারের প্রতিবাদে বিক্ষোভ । ছবি- দৈনিক রুদ্রবার্তা

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি’র বিরুদ্ধে ‘দৈনিক প্রথম আলো’ ও ‘দৈনিক যুগান্তর’ পত্রিকায় ভিত্তিহীন সংবাদ প্রচার-এর প্রতিবাদে বিশাল এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
শুক্রবার ১৯ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠণের আয়োজনে চৌরঙ্গী মোড় হতে বিক্ষোভ মিছিলটি বের হয়। এরপর মিছিলটি প্রধান প্রধান সড়ক অতিক্রম করে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন-এর সভাপতিত্বে প্রধান মুখপাত্র হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।
এছাড়া বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান উজ্জ্বল, জেলা আওয়ামীলীগের সদস্য ও জজকোর্টের জিপি এডভোকেট আলমগীর হোসেন মুন্সী, জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ তালুকদার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, পৌরসভা আওয়ামীলীগর সভাপতি এম এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক আমির হোসেন খান, রুদ্রকর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম, তুলাসার ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান জামাল হোসাইন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু ও জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রাশেদুজ্জামান রাশেদসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠণের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি হলেন একজন জনবান্ধব নেতা। তিনি আওয়ামীলীগের একজন বিশ্বস্থ কর্মী। তিনি সবসময় পালং-জাজিরার উন্নয়নের কথা বলেন এবং সে অনুযায়ী কাজ করে যাচ্ছেন। আমরা উন্নয়নবান্ধব ইকবাল হোসেন অপু এমপি’র বিরুদ্ধে ‘দৈনিক প্রথম আলো’ ও ‘দৈনিক যুগান্তর’ পত্রিকায় ভিত্তিহীন সংবাদ প্রচার-এর প্রতিবাদ জানাচ্ছি।
নেতৃবৃন্দ আরও বলেন, ইকবাল হোসেন অপু তার নির্বাচনী এলাকায় মাঠ পর্যায়ে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা মার্কার জন্য কাজ করেছেন। কিন্তু এ কাজ করতে গিয়ে তিনি কোন সংঘাতকে প্রশ্রয় দেননি। তিনি সবসময় সংঘাতমুক্ত রাজনীতি করেছেন। তিনি সংসদ নির্বাচনে (পালং-জাজিরা)’কে সংঘাতের হাত থেকে রক্ষা করতে বিজয় মিছিলটি পর্যন্ত করেননি এবং কাউকে করতে দেননি। কোন পারিবারিক বিষয়কে নিয়ে যদি সংঘাত তৈরী হয়, তাতে ক্ষতিগ্রস্ত হয়, তার দায় ও দোষারোপ ইকবাল হোসেন অপুকে দেওয়া সম্পূর্ণ মিথ্যাচার ও বানোয়াট বটে! ইকবাল হোসেন অপুসহ আমরা সকলে ক্ষতিগ্রস্ত ব্যক্তির পক্ষে বিচার দাবি করছি।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদসদস্য ইকবাল হোসেন অপু’র বিরুদ্ধে দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘ঢাকা আওয়ামী লীগ নেতাকে শরীয়তপুরে গুলি’ দৈনিক যুগান্তর ‘এমপি অপুর নির্দেশে কাউন্সিলর আমাকে গুলি করেছে’ শিরোনামে পত্রিকায় বৃহসপতিবার ১৮ সংবাদ প্রচার করা হয়। -সংবাদের প্রতিবাদে বিশাল এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।