সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

শরীয়তপুরে এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড টিকাদান শুরু

শরীয়তপুরে এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড টিকাদান শুরু

শরীয়তপুরের ২০২১ সালের এইচ এস সি পরীক্ষার্থীদের নিরাপদে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, স¦াস্থ্য বিভাগ ও শরীয়তপুর জেলা পরিষদের সহযোগিতায় কোভিড-১৯ এর টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এ কর্মসূচির আওতায় আগামী ৩০ নভেম্বরের মধ্যে জেলার ৮ হাজার ৪৫ জন পরীক্ষার্থীকে টিকা প্রদান করা হবে। প্রথম দিনে আট শতাধিক পরীক্ষার্থীকে টিকা প্রদান করা হচ্ছে।

শনিবার ২০ নভেম্বর সকাল ১০টায় শরীয়তপুর জেলা পরিষদের সেমিনার কক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মো: মনোয়ার হোসেন, শরীয়তপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: শামীম হোসাইন, জেলা শিক্ষা অফিসার মো: এমারত হোসেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া উপস্থিত থেকে এ টিকাদান কার্যক্রম শুরু করেন।

কোভিড-১৯ সংক্রমণ রোধে ও আসন্ন এইচ এস সি পরীক্ষার্থীদেরকে নিরাপদ রাখতে সরকারের টিকাদান কর্মসূচির আওতায় জেলার ৮ হাজার ৪৫ জন শিক্ষার্থীকে টিকা প্রদান শেষ হবে আগামী ৩০ নভেম্বরের মধ্যে। শুরুর দিনে ডামুড্যা উপজেলার সরকারি আব্দুর রাজ্জাক কলেজের ৫৭৭ জন পরীক্ষার্থী ও গোসাইরহাটের সরকারি সামসুর রহমান কলেজের ২৬৮ জন পরীক্ষার্থী টিকা গ্রহণ করেছেন। আনন্দঘন পরিবেশে টিকা গ্রহণ করার পর পরীর্ক্ষীরা বেশ নিরাপদ বোধ করছেন।