Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বাস শ্রমিকদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা

শরীয়তপুরে বাস শ্রমিকদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা

শরীয়তপুরে বাসের ড্রাইভার, হেলপার ও কন্ডাক্টরদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের উদ্যোগে বুধবার (১০ জুলাই) বেলা ১১টায় শরীয়তপুর পৌর বাসটার্মিনালে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ট্রাফিক পরিদর্শক (টিআই) জামাল হোসেন মীর, সার্জেন্ট মেহেদী হাসান, সার্জেন্ট মুজাহিদুর রহমান, শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক আহম্মেদ তালুকদার ও সাধারণ সম্পাদক আলী আজ্জম মাদবর। প্রশিক্ষণ কর্মশালায় শতাধিক বাস শ্রমিক অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, চালকদের একটু অসতর্কতাই অনেকের জীবন মৃত্যুর দিকে ঢেলে দিতে পারে। তাই চালক ও হেলপারদের সতর্ক হয়ে গাড়ি চালাতে হবে। গাড়ি চালানো একটি জনসেবামূলক ব্যবসা। জনসেবার মানষিকতা নিয়ে এই ব্যবসা পরিচালনা করা উচিত। এছাড়া যাত্রীদের সাথে ভালো ব্যবহার করাও বাস শ্রমিকদের কর্তব্য। যাদের দিয়ে বাস মালিক ও শ্রমিকদের পেট চলে সেই যাত্রীদের সাথে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করলে ব্যবসা টিকবে না।