সোমবার, ১লা জুন, ২০২০ ইং, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
সোমবার, ১লা জুন, ২০২০ ইং

সারাদেশে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন

সারাদেশে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন

শরীয়তপুরে বাসশ্রমিক কর্তৃক এক কিশোরীকে গণধর্ষন, জাজিরার পৌর মেয়রের ছেলে মাসুদ কর্তৃক কলেজ ছাত্রীকে ধর্ষণ সহ সারাদেশে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শরীয়তপুরে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। জাতীয় মহিলা সংস্থা, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বেসরকারি সংস্থা এসডিএস, নুসা, সুজন, সোডেপ ও এসডিও’র উদ্যোগে বুধবার (১০ জুলাই) সকাল ১০টা থেকে বেলা ১১ টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে ধর্ষকদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন ও প্লেকার্ড হাতে বিভিন্ন বেসরকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-শিক্ষক, আইনজীবী সহ বিভিন্ন শ্রেনী পেশার সহ¯্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা শরীয়তপুর জেলা শাখার চেয়ারম্যান অ্যাডভোকেট রওশন আরা বেগম, পিপি এ্যাড. মির্জা হজরত আলী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জেলা পরিষদের সদস্য এ্যাড. রাশিদা মির্জা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, সুশাসনের জন্য নাগরিক-সুজনের জেলা সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম, শরীয়তপুর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী, বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখার সভাপতি মাসুদুর রহমান মাসুদ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘শরীয়তপুর সহ সারাদেশে ধর্ষণ ও হত্যার ঘটনা বেড়েই চলেছে। তাই আজকের মানববন্ধন থেকে ধর্ষকদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করছি।’
মানবন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।