Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে সর্ববৃহৎ রথযাত্রা ও উল্টো রথযাত্রা মহোৎসব

শরীয়তপুরে সর্ববৃহৎ রথযাত্রা ও উল্টো রথযাত্রা মহোৎসব

শ্রী শ্রী জগন্নাথ মন্দির (ইস্কন) প্রচার কেন্দ্র শরীয়তপুরের উদ্যোগে মহাসমারোহে উদ্যাপিত হলো শরীয়তপুর জেলার সর্ববৃহৎ রথযাত্রা ও উল্টোরথযাত্রা মহোৎসব।
৩ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত দশ দিন অনুষ্ঠান পালিত হয়। ৩ জুলাই অধিবাস ও কীর্ত্তন মেলার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। ৪ জুলাই বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ কীর্ত্তন মেলা জগন্নাথ লীলামৃত পাঠ, মহাপ্রসাদ বিতরণ করা হয়। বিকেল ৪ টায় আলোচনা সভা, অতিথিদেরকে উপহার প্রদান, ছাত্রদের গীতা প্রদান, স্মরণিকার মোড়ক উন্মোচন, অতিথিদের আপ্যায়ন, বিকেল ৫ টায় সংঙ্খ ও উলুধ্বনির মাধ্যমে দিব্যপ্রেমের মহোৎসব রথযাত্রা উদ্বোধন করেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আল মামুন শিকদার।
আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী মুকুল চন্দ্র রায়। সভাপতিত্ব করেন আংগারিয়া শ্রী শ্রী রাধামাধব মন্দিরের সভাপতি শ্রী মন্মথ কুমার দাস। এ সময় র‌্যালীটি হাজার হাজার ভক্ত সমাগমে উদ্দন্ড নৃত্য সহকারে মনোহর বাজার মোড় বাইপাস সড়ক প্রদক্ষিণ করে শ্রী শ্রী রাধামাধব মন্দির আংগারিয়া বাজারে গিয়ে শেষ হয়। আলোচনা সভা ও রথযাত্রার র‌্যালীটি নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন জেলা ডিবি অফিসার ইনচার্জ, পালং মডেল থানা অফিসার ইনচার্জ ও জেলা ডিএসবি এর নেতৃত্বে পৃথক পৃথক টিম।
১২ জুলাই শ্রী শ্রী রাধামাধব মন্দিরে কীর্ত্তন মেলা জগন্নাথ লীলামৃত পাঠ অনুকল্প মহাপ্রসাদ বিতরণ করা হয়। বিকেল ৪ টা ৩০ মিনিটে অতিথিদের উপহার প্রদান, ছাত্রদের কে গীতা বিতরণ, বিকেল ৫ টায় সংঙ্খ উলুধ্বনির ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুভ উল্টো রাথযাত্রার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপারের প্রতিনিধী এএসপি (ভেদরগঞ্জ সার্কেল) শ্রী কল্লোল দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার শ্রী প্রশান্ত কুমার বিশ্বাস। মঙ্গল আরতী প্রজ্জ্বলন করেন জাজিরা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্রী পংঙ্কজ দেবনাথ। শ্রী শ্রী রাধামাধব মন্দিরের সভাপতি শ্রী মন্মথ কুমার দাস ও আংগারিয়া শ্রী শ্রী রাধামাধব মন্দিরের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জিব কুমার নাগ।
সারাদিনের অঝরধারার বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার ভক্ত উপস্থিত থেকে মহাসড়কে মহা আনন্দে কীর্ত্তন সহকারে র‌্যালীটি শ্রী শ্রী জগন্নাথ মন্দির (ইসকন) মনোহর বাজার এ গিয়ে সমাপ্ত হয়। র‌্যালীটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন র‌্যাব এর বিশেষ একটি টিম ও পালং মডেল থানা ও জেলার ডিএসবির পৃথক পৃথক টিম।