শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর সদর হাসপাতালে নার্সদের মাসিক সমন্বয় সভা

শরীয়তপুর সদর হাসপাতালে নার্সদের মাসিক সমন্বয় সভা

শরীয়তপুর জেলা সদরে অবস্থিত ১’শ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালে নার্সদের সেবার মান উন্নয়ন ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১৫ জুলাই বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ আব্দুল্লাহর সভাপতিত্বে নার্সদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ১০০ শয্যা বিশিষ্ট শরীয়তপুরসদর হাসপাতালে ভারপ্রাপ্ত সেবা তত্ত্বাবধায়ক শিউলী আক্তার স্বাগত বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন নার্সিং সুপারভাইজার হোসনে জাহান, হালিমা আক্তার, ফাহিমা বেগমসহ শরীয়তপুর সদর হাসপাতালের সকল সিনিয়র স্টাফ নার্স উপস্থিত ছিলেন।
সমন্বয় সভায় হাসপাতালে নার্সদের বিভিন্ন সমস্যার কথা পেশ করেন। যেমন- ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হলেও হাসপাতালে দেড় শত থেকে প্রায় দু’শতাধিক রোগী চিকিৎসা প্রদান করা হয় হাসপাতালটিতে। অতিরিক্ত রোগীল চাপ পোহাতে হয় নার্সদের।এছাড়া নার্সদের সিক রুম নেই, ডায়রিয়া ওয়ার্ডে আইসোলেশন রুম নেই, এ্যাকলামশিয়া রুম নেই, আয়া,গার্ড, ওয়ার্ড বয় সংকট নিরসনের প্রয়োজন, বেড সমস্যা, চাদর কম্বলের সমস্যা, মহিলাদের নামাজের ব্যবস্থা প্রয়োজন ও সেবার মান উন্নয়ন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
ডা. মোঃ আব্দুল্লাহ নার্সদের দাবীর আলোকে বলেন, আমরা পর্যায়ক্রমে এ সমস্যাগুলো উর্ধ্বতন মহলে আবেদন করে সমাধান করার চেষ্টা করবো। এছাড়া তিনি ডেলিভারী রোগী ও নবজাতক শিশুর পরিচর্যা কিভাবে করতে হবে সে বিষয়েও নার্সদের পরামর্শ প্রদান করেন।


error: Content is protected !!