Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে শরীয়তপুরে সচেতনতামূলক র‌্যালি

মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে শরীয়তপুরে সচেতনতামূলক র‌্যালি

“নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এই শ্লোগানে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে শরীয়তপুরে সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (২৯ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসক কাজী আবু তাহেরের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের করা হয়। অন্যান্যের মধ্যে র‌্যালিতে অংশগ্রহণ করেন সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন-উল-হাসান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীন হায়দার শাওন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ, পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক সোহেল পারভেজ, শরীয়তপুর পৌরসভার প্যানের মেয়র-২ আলমগীর মৃধা সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা ও কর্মচারীবৃন্দ। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ করা হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহের ও সিভিল সার্জন ডা. খলিলুর রহমান।
জেলা প্রশাসক কাজী আবু তাহের তার বক্তব্যে বলেন, ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে। ইতিমধ্যে রাজধানীর বাইরে দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। সরকারী হিসাবে ২৩ জেলায় ডেঙ্গু আক্রান্তের তথ্য রয়েছে। একই সংঙ্গে ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও বাড়ছে। সব রেকর্ড ভেঙ্গে ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। পরিস্থিতি ভয়াবহতা বিবেচনায় নিয়ে মশা নিয়ন্ত্রণে কার্যকর ওষুধ ছিটাতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমাদের সতর্ক হতে হবে। অফিস, ঘরবাড়ি আশপাশে পানি জমতে দেওয়া যাবে না। এডিস মশা সাধারনত দিনের বেলা কামড়ায়। দিনে ঘুমানোর ক্ষেত্রেও মশারী ব্যবহার করতে হবে। জ¦র হলে নিকটস্থ হাসপাতালে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। এ ব্যাপারে সবাইকে সচেতন হবে। তাহলেই ডেঙ্গু থেকে আমরা বাঁচতে পারবো।