Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গুজব প্রতিরোধে শরীয়তপুরে মসজিদে মসজিদে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

গুজব প্রতিরোধে শরীয়তপুরে মসজিদে মসজিদে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

পদ্মা সেতু নিয়ে চলমান গুজব প্রতিরোধে শরীয়তপুর জেলার বিভিন্ন মসজিদে সচেতনতামূলক প্রচারণা করেছে জেলা পুলিশ। শুক্রবার (২৬ জুলাই) জুমার নামাজের সময় এই সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। সাম্প্রতি পদ্মাসেতু নিয়ে গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে নিরিহ মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে গুজবে কান না দিতে ও মানুষকে সচেতন করতে বিভিন্ন প্রচারণামূলক কর্মসুচি হাতে নেয় শরীয়তপুর জেলা পুলিশ। তারই অংশ হিসেবে গত শুক্রবার জুমার নামাজের সময় বিভিন্ন মসজিদে প্রচারণা চালায় পুলিশ।
শরীয়তপুর জেলা শহরের পালং উত্তর বাজার জামে মসজিদে সচেতনতামূলক প্রচারণা চালান অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন। এ সময় তিনি বলেন, কিছু দুষ্কৃতকারী পদ্মা সেতু নিয়ে গুজব ছড়াচ্ছে। সোসাল মিডিয়ার মাধ্যমে তারা প্রচার করছে পদ্মা সেতু নির্মাণে নাকি মানুষের মাথা ও রক্ত লাগবে। এজন্য নাকি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা বের হয়েছে। এই গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে কয়েকজন নিরিহ নিরপরাধ মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে এটা সম্পূর্ন গুজব। এই গুজবে কেউ কান দিবেন না। কাউকে সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিন। অপরাধী হলেও তাকে গণপিটুনি দিয়ে হত্যা করা সম্পূর্ন বেআইনী এবং ফৌজদারী অপরাধ। কেউ আইন হাতে তুলে নিবেন না।