Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার ফ্রি স্বাস্থ্য সেবা

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার ফ্রি স্বাস্থ্য সেবা

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার ‘ফ্রি স্বাস্থ্য সেবা কেন্দ্র’-এর শুভ উদ্বোধন করা হয়েছে।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার আয়োজনে ৩রা জুলাই শনিবার সকাল ১০টায় এ ‘ফ্রি স্বাস্থ্য সেবা কেন্দ্র’-এর শুভ উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শরীয়তপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক কাজী তাহের।
তিনি বলেন, আমরা যদি দীর্ঘায়ু লাভ করি তাহলে আমাদের প্রবীণ হতেই হবে। কেউ এটাকে এড়াতে পারবে না। প্রবীণদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বয়স্ক ভাতা চালু করেছেন। তাদের জন্য সকল সুযোগ নিশ্চিত করার লক্ষ্যে আইনও করেছেন। যাতে প্রবীণরা বৃদ্ধ বয়সেও নবীন সন্তানদের দ্বারা ক্ষতিগ্রস্থ না হয়। তিনি আরও বলেন, প্রবীণদের সুবিধার্থে আপনাদের সংগঠনকে সার্বিক সহযোগিতাকল্পে প্রবীণদের চিকিৎসার জন্য যোগাযোগ ব্যবস্থা ভালো এমন একটি জমি দেখেন, আমি বরাদ্দ প্রদানের জন্য সার্বিক চেষ্টা করবো। এছাড়া তিনি সরকারের অন্যান্য বিভিন্ন ভাতা প্রদান বিষয়ে আলোচনা করেন এবং সবাইকে বিভিন্ন ধরনের গুজবে কান না দেওয়ার জন্য আহবান করেন।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলার সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, শরীয়তপুর সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল ফজল মাষ্টার, শরীয়তপুর পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, জেদ্দা সৌদি আরবের আল-ইয়াসমিন পলি ক্লিনিক প্রাক্তন কনসালটেন্ট আলহাজ্ব ডা. নুরুল ইসলাম, অ্যাজমা ও বক্ষব্যাধি-টিবি বিশেষজ্ঞ ডা. মোঃ ওয়াহিদুজ্জামান আকন্দ ও শরীয়তপুর জেলা বিজ্ঞ পিপি ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক এডভোকেট মির্জা হযরত আলী।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুক আলী দেওয়ান এবং বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার স্বাস্থ্য সেবা উপ-কমিটি ও যুগ্ম সম্পাদক (আহবায়ক) আব্দুস সামাদ বেপারীর আহবানে আরও উপস্থিত ছিলেন, পালং বাজার বণিক সমিতির সভাপতি আলহাজ্ব মাহাবুব আলম তালুকদার, সাধারণ সম্পাদক আব্দুস সালাম বেপারী, দন্ত চিকিৎসক ডা. আলী আকবর বাঙ্গাল, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার সদস্য প্রফেসর মোঃ আলী হোসেন, মাষ্টার মুকুল চন্দ্র রায়, সরদার মকফর, দলিল লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির নেতা আলহাজ নুরুল হক মিয়া, এস এম মহসিন নিরব, মোঃ আ: জাব্বার, মোঃ ইউনুস দেওয়ান, অনিক ঘটক চৌধুরী, পরিমল চন্দ্র দাস, সুশীল চন্দ্র দেবনাথসহ অনেকে।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে প্রবীণদের জন্য শরীয়তপুর হোটেল আল সামাদ নামক স্থানে ‘ফ্রি স্বাস্থ্য সেবা কেন্দ্র’-এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ শরীয়তপুর জেলা শাখার সংগঠনের মাধ্যমে প্রবীণরা ফ্রি চিকিৎসা কিভাবে পেতে পারে? তা এ সংগঠনের মূল উদ্দেশ্য। এছাড়াও এ সংগঠণ প্রবীণদের সুবিধার্থে দীর্ঘমেয়াদী স্বাস্থ্যসেবা যাতে পারে তারও পরিকল্পনা গ্রহণ করা হয়।
প্রবীণদের চিকিৎসা সেবা প্রদানের জন্য সাবেক শরীয়তপুর জেলা সিভিল সার্জন ডা. গোলাম সরোয়ার, জেদ্দা সৌদি আরবের আল-ইয়াসমিন পলি ক্লিনিক প্রাক্তন কনসালটেন্ট আলহাজ্ব ডা. নুরুল ইসলাম, অ্যাজমা ও বক্ষব্যাধি-টিবি বিশেষজ্ঞ ডা. মোঃ ওয়াহিদুজ্জামান আকন্দ, ইমার্জেন্সী এন্ড পেইন মেডিসিন ডা. রফিকুল ইসলাম মামুন, পি.জি.টি (গাইনী এন্ড অবস) ডা. আম্বিয়া আলম কণাসহ দন্ত ও চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা চিকিৎসা প্রদান করা হয়।