Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ডেঙ্গু পরীক্ষার কিট দিলেন উপমন্ত্রী শামীম

শরীয়তপুরে ডেঙ্গু পরীক্ষার কিট দিলেন উপমন্ত্রী শামীম

ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু রোগ ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। শরীয়তপুর জেলায় এ পর্যন্ত ৪৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রতিদিন ডেঙ্গু রোগী বৃদ্ধি পাওয়ায় শরীয়তপুরে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট দেখা দেয় । সে মুহুর্তে ডেঙ্গু রোগীদের কথা চিন্তা করে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি তার নিজ জেলা শরীয়তপুরের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ডেঙ্গু রোগী পরীক্ষার জন্য ২০০ কিট সরবরাহ করেছেন। রোববার (৪ আগষ্ট) জেলা প্রশাসকের কার্যালয়ে এ কিট এসে পৌছায়। বিকেল ৫টায় জেলা প্রশাসক কাজী আবু তাহের উপমন্ত্রী এনামুল হক শামীমের পক্ষে শরীয়তপুরের সিভিল সার্জন ডা. খলিলুর রহমানের হাতে ২০০ কিট তুলে দেন। এ সময় সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও ডা. তুহিন উপস্থিত ছিলেন। ২০০ কিটের মধ্যে ১০০ কিট শরীয়তপুর ১০০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে সরবরাহ করা হয়েছে। বাকি ১০০ কিট বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগীদের পরীক্ষার জন্য সরবরাহ করা হবে।
শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, মাননীয় উপমন্ত্রী এনামুল হক শামীমের পক্ষ থেকে শরীয়তপুর সদর হাসপাতালে আগত রোগীদের ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষার জন্য ১০০ কিট পেয়েছি। এ কিটগুলো পেয়ে কিছুটা হলেও রোগীদের সামাল দেওয়া সম্ভব হবে।
সিভিল সার্জন ডা. খলিলুর রহমান বলেন, উপমন্ত্রী এনামুল হক শামীম তার ব্যক্তিগত তহবিল থেকে শরীয়তপুরে ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষার জন্য ২শ কিট পাঠিয়েছে। রোববার বিকেলে উপমন্ত্রী এনামুল হক শামীমের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহের ডেঙ্গু পরীক্ষার ২শ কিট আমাদের হাতে তুলে দিয়েছে। এর মধ্যে শরীয়তপুর সদর হাসপাতালে ১শ কিট দেওয়া হয়েছে। বাকিগুলো বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে দেওয়া হবে। উপন্ত্রীর দেওয়া কিটগুলো শরীয়তপুরবাসীর উপকারে আসবে।
জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, শরীয়তপুরে ডেঙ্গু রোগের পরীক্ষার জন্য কিট সংকট দেখা দিয়েছে জানতে পেরে শরীয়তপুরের কৃতি সন্তান মাননীয় উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি তার ব্যক্তিগত তহবিল থেকে ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষার জন্য আমার কাছে ২০০ কিট পাঠিয়েছে। উপমন্ত্রীর পক্ষ থেকে আমি কিটগুলো জেলার সিভিল সার্জন ডা. খলিলুর রহমানের হাতে তুলে দিয়েছি। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় উপমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাই।