Notice: Trying to access array offset on value of type bool in /home/hongkarc/rudrabarta.net/wp-content/plugins/bj-lazy-load/inc/class-bjll.php on line 208
Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে রেডস’র উদ্যোগে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

শরীয়তপুরে রেডস’র উদ্যোগে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

Notice: Trying to access array offset on value of type bool in /home/hongkarc/rudrabarta.net/wp-content/plugins/bj-lazy-load/inc/class-bjll.php on line 208

শরীয়তপুর জেলার পালং উপজেলার গংগানগর নামক স্থানে রুরাল এরিয়া ডেভেলপমেন্ট সোসাইটি (র্র্যাডস) এর উদ্যোগে গত ১৭-ই আগষ্ট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় ১। বঙ্গবন্ধু ফুটবল ক্লাব ২। রায়মোহন স্মৃতি সংঘ ৩। আদর্শ ফুটবল ক্লাব ৪। কীর্তিনাশা ফুটবল ক্লাব ৫। সাহিত্য নিকেতন ফুটবল ক্লাব ৬। ব্রজেন্দ্র কুমার স্মৃতি সংঘ অংশগ্রহন করে। গ্রুপ পর্বের খেলা শেষে গত ১৭-ই আগষ্ট ২০১৯ইং রায়মহন স্মৃতি সংঘ এবং কীর্তিনাশা ফুটবল ক্লাবের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় রায়মহন স্মৃতি সংঘ।

রুরাল এরিয়া ডেভেলপমেন্ট সোসাইটি (র্র্যাডস) এর উদ্দেশ্য হচ্ছে, সবার জন্য সুশিক্ষা, অসম্প্রদায়িক সুন্দর সমাজ ব্যবস্থা গড়ার লক্ষে একঝাঁক উচ্ছল প্রাণ মেধাবী তরুন গড়ে তুলেছেন রুরাল এরিয়া ডেভেলপমেন্ট সোসাইটি (র্র্যাডস) নামক অরাজনৈতিক অমুনাফাভোগী সামাজিক সংগঠনটি। অন্যের তরে নিবেদীত মেধাবী এই তরুনদল সদা স্বপ্ন দেখে সুশিক্ষা, কুসংস্কার, অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা তৈরী তথা সার্বিক বিবেচনায় শরীয়তপুর জেলাকে দেশের একটি প্রথমসারির জেলায় রুপান্তর করা। এই লক্ষে সংগঠনটি তাদের কার্যক্রম চলমান রেখেছেন। এ সংগঠনটির উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে হলো- র্র্যাডস এর প্রত্যেক সদস্য সমাজের দুস্থ্য এবং মুমূর্ষু রোগীদের রক্তদান এবং আর্থিক ভাবে সহযোগিতা করা, দুস্থ্য মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্নরকম শিক্ষা উপকরন বিতরন করা, গংগানগর আদর্শ স্কুল এন্ড কলেজের প্রায় ১ হাজার ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করার মত কার্যক্রম সম্পর্ণ করেছেন। এছাড়া বিভিন্ন স্কুল কলেজের মেধাবী ছাত্র-ছাত্রীদের ভবিষৎ উচ্চ শিক্ষার ধাবমান হওয়ার গাইড-লাইন প্রোগ্রাম চালু করা, বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রসা এবং মন্দির প্রাঙ্গনে ঔষধি সহ নানা প্রজাতির ফুলগাছ রোপনের মাধ্যমে উক্ত সংগঠন বৃক্ষরোপন কার্যক্রম করেছেন। এছাড়াও বিশেষ ভাবে উল্লেখযোগ্য “ক্রিয়াইশক্তি ক্রিয়াইবল, মাদক ছেরে খেলতে চল” স্লোগানকে সামনে রেখে বিভিন্ন স্কুল কলেজে ফুটবল, ক্রিকেটের মত খেলার আয়োজন করে আসছে প্রতিবছর। অতীতের ন্যায় এবছরও এই সামাজিক সংগঠনটি শরীয়তপুর জেলার গংগানগর আদর্শ স্কুল এন্ড কলেজের মাঠে র্র্যাডস ফুটবল উক্ত টুর্নামেন্টে খেলোয়াড়দের মধ্যে হৃদ্ধতাপূর্ণ সম্পর্ক বৃদ্ধি এবং ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টির লক্ষ্যে ছাত্র-শিক্ষক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সম্মিলনে প্লেয়ার ড্রাপটিং করে একটি খেলার আয়োজন করেন। এবং নানা সামাজিক কর্মকান্ডে বছর ব্যাপী ব্যস্ত থাকা এই সংগঠন দেশ তথা সমাজের যে কোন উন্নয়ন এবং সামাজিক উন্নয়নের ধারা অব্যহত রাখতে চায় জীবনব্যাপী সামাজিক কল্যাণ চিন্তায় যাদের কাটে দিবা-যামিনী সদা স্বপ্নবুনে আলোকিত শরীয়তপুর গড়ার।

র্র্যাডস এর ক্রিয়া বিষয়ক সম্পাদক জনাব সুজন মোল্লা সাথে কথা হলে তিনি বলেন একটি সুষ্ঠ মস্তিষ্ক পরিবার প্রতিবেশী এবং সমাজের অপরিহার্য অংশ এই সুষ্ঠ মস্তিষ্ক গড়ার লক্ষ্যে খেলাধুলা বিশেষ ভূমিকা পালন করেন। তাই আমরা ক্রিয়াইশক্তি ক্রিয়াইবল মাদক ছেড়ে খেলতে চল্ এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিবারেরন্যায় এবারও একটি সুন্দর টুর্নামেন্টে আয়োজন করি তার ফলস্বরুপ তরুনদের মাঝে সামাজিক মূল্যবোধ জাগ্রত হয় আশানরুপ ভাবে। এই সামাজিক ও মানবিক মূল্যবোধ জাগ্রত করার প্রচেষ্টা অব্যাহত থাকবে। আপনাদের সকলের সহযোগিতা আমাদের কাম্য।

র্র্যাডস এর সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, র্র্যাডস এমন একটি সংগঠন যেটা সমাজের নানা অসঙ্গতি, কুসংস্কার, অশিক্ষা, সাম্প্রদায়িকতা দূর করার লক্ষ্যে-২০১২ সালে আমরা কতিপয় ছাত্র গড়েতুলেছি। বিবেগের তারনায় র্র্যাডস এর সদস্য সহ সমাজের নানা শ্রেণীর পেশার মানুষের সার্বিক সহযোগিতায় কাঙ্খিত লক্ষ্যের দিকে ধাবিত হচ্ছে আমার সংগঠন।

র্র্যাডস এর সভাপতি, নাহিদ মাসুদের সাথে আলাপকালে তিনি বলেন, র্র্যাডস এর প্রত্যেক সদস্য পকেটের পয়সা এবং মানসিক পরিশ্রম দিয়ে সংগঠন পরিচালনা করে সমাজের সর্বস্থরের মানুষের নানামুখি সুবিধার কথা চিন্তা করে আলোকিত সমাজ গড়ায় দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন একটি সমাজকে অন্ধকারে থেকে মুক্ত করার জন্য ঘরে ঘরে বিজলী বাতিই যথেষ্ট নয়, দরকার আমাদের সকলের সম্মিলিত কর্মপ্রচেষ্টা সেটা হতে হবে অবশ্যই দেশ সমাজ এবং মানুষের অনুকূলে তিনি বলেন যে সংগঠনের সদস্যরা নিজ দেহের বিন্দু বিন্দু রক্তদিয়ে অন্যের সেবা করে। সামাজিক ব্যাধি দূর করার লক্ষ্যে কাজ করে এমন সামাজিক সংগঠন প্রত্যেক পাড়া মহল্লায় গড়ে উঠা দরকার আমরা যদি কতিপয় ছাত্র নিজ খরচের কিছু অর্থ বাচিয়ে রেখে এমন সামাজিক উন্নয়নের নিজেদের সমর্পন করতে পারি, তাহলে আপনারা ও এগিয়ে আসুন আমাদের দেশটাকে সমাজটাকে সুন্দর বাসযোগ্য গড়ে তুলি এবং সরকারের সহযোগি হয়ে উন্নয়নে অংশগ্রহণ করি।

ফুটবল ফাইনালের এ টুর্নামেন্টে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গংগানগর আদর্শ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোতালেব খান।

বিশেষ অতিথী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নাসির উদ্দীন এবং রুরাল এরিয়া ডেভেলপমেন্ট সোসাইটি শরীয়তপুর (র্র্যাডস) ক্রিয়া বিষয়ক সম্পাদক সুজন মোল্লা, সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন এবং সভাপতি নাহিদ মাসুদ প্রমুখ।