মঙ্গলবার, ৩রা অক্টোবর, ২০২৩ ইং, ১৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রবিউল-আউয়াল, ১৪৪৫ হিজরী
মঙ্গলবার, ৩রা অক্টোবর, ২০২৩ ইং

সাংসদ ইকবাল হোসেন অপুর ৫৫তম জন্মদিন পালিত

সাংসদ ইকবাল হোসেন অপুর ৫৫তম জন্মদিন পালিত

শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, জননেতা ইকবাল হোসেন অপুর ৫৫তম জন্মদিন পালিত হয়েছে। তিনি ১৯৬৪ সালে ৪ সেপ্টেম্বর মা বাবার মুখ আলো করে পৃথিবীর এসেছিলেন। জননেতা ইকবাল হোসেন অপুর পিতা এডভোকেট মরহুম সুলতান মিয়া এবং মাতা মরহুমা সৈয়দা আঞ্জুমান বেগম। ইকবাল হোসেন অপুর পিতা শরীয়তপুরের একজন প্রবীণ আইনজীবী ছিলেন এবং বার বার শরীয়তপুর আইনজীবী পরিষদের সভাপতি ছিলেন ও শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দায়িত্ব মৃত্যুর পূর্ব পর্যন্ত সততার সাথে পালন করেন। ইকবাল হোসেন অপু ভাই বোন দের মধ্যে সবার বড়।

জননেতা ইকবাল হোসেন অপু ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত, ছাত্রলীগ দিয়েই তার রাজনীতির হাতে খড়ি। ইকবাল হোসেন অপু মাদারীপুর সরকারী নাজিমুদ্দিন কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সুনামের সহিত অর্নাস ও মাষ্টার্স শেষ করেন। তিনি ছাত্র রাজনীতি কালে মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয় এবং সুনামের সাথে তার দ্বায়িত্ব পালন করে। এরপর সে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হয়, এরপর সে দীর্ঘ দিন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ছিলেন, এরপর সে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি নির্বাচিত হয়। ছাত্র রাজনীতির সময় অতিবাহিত হওয়ার পর সে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক নির্বাচিত হয় এবং দীর্ঘ দিন এই পদে ছিলেন।
এরপর তিনি বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়। জননেতা ইকবাল হোসেন অপু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন একজন মানুষ। জননেতা ইকবাল হোসেন অপু গত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক শরীয়তপুর-১ আসনে নৌকার মনোনয়ন পায় এবং বিপুল পরিমাণ ভোটের মাধ্যমে বিজয় অর্জন করেন।
ইকবাল হোসেন অপুর জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানানোর জন্য তার অগনিত সমর্থক ছুটে আসে এবং তারা পরস্পর পরস্পরের ভালবাসায় সিক্ত হয়।


error: Content is protected !!