Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে ইসলামী ব্যাংক এর বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

শরীয়তপুরে ইসলামী ব্যাংক এর বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

শরীয়তপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর বৃক্ষরোপন কর্মসূচী-২০১৯ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ‘‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে রাজগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান মোঃ মাহমুদ হাসান এর সভাপতিত্বে ১১ সেপ্টেম্বর বুধবার বেলা ৩ টায় বৃক্ষরোপন কর্মসূচী-২০১৯ শুভ উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শরীয়তপুর জেলার প্রশিক্ষণ কর্মকর্তা এ কে এম মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ আলমগীর হোসাইন ও রাজগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপারেনটেনডেন্ট মাওলানা মোঃ মোছলেহ্ উদ্দিন।
শাখার সহকারী প্রকল্প কর্মকর্তা মোঃ জাকির হোসেন এর উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন শাখার প্রকল্প কর্মকর্তা আব্দুল কুদ্দুস খান। আরো উপস্থিত ছিলেন সহকারী প্রকল্প কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন খান এবং আরডিএস কর্মকর্তাবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের বেশি বেশি করে গাছ লাগানো উচিত। তিনি প্রত্যেকের বাড়ির আঙ্গিনায় ফলগাছ লাগানোর অনুরোধ করেন। একই কর্মসূচীতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভূমিকার ভূয়সী প্রসংশা করে সবাইকে বেশী বেশী ফলজ চারা রোপন করে তার সঠিক পরিচর্জার আহবান জানান। প্রধান অতিথি উপস্থিত সদস্যদেরকে বৃক্ষরোপনের নিয়ম কানুন সকলকে বুঝিয়ে দেন যাতে একটি চারা গাছও মারা না যায়।
বিশেষ অতিথির বক্তব্যে মোঃ আলমগীর হোসাইন বলেন- খাদ্য পুষ্টি সঠিকভাবে পেতে হলে ফল খেতে হবে, আর ফল পেতে হলে সবাইকে বেশী বেশী ফলজ চারা লাগাতে হবে। ইসলামী ব্যাংক যে মহৎ উদ্যোগ গ্রহণ করেছে তাতে সবাই সারা দিয়ে আরো বেশী গাছ লাগালে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে।
সভাপতির বক্তব্যে শাখা প্রধান বলেন- ইসলামী ব্যাংক ও পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সামাজিক দ্বায়বদ্ধতায় ইসলামী ব্যাংক বছর ব্যাপি যে কার্যক্রম পরিচালনা করছে তারই অংশ হিসেবে বৃক্ষ রোপন একটি। তিনি সরকারের বৃক্ষ রোপন কর্মসূচীর এ মৌসুমে কমপক্ষে ৩টি করে ফলজ চারা লাগানোর জন্য সবার প্রতি আহবান জানান। এই কর্মসূচীর অধীনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শরীয়তপুর শাখায় প্রায় তিন হাজার ফলজ চারা বিতরণ করছে।