Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সরকারি জমি পুনরুদ্ধারে প্রভাবশালীদেরও ছাড় দেওয়া হবে না: শরীয়তপুর জেলা প্রশাসক

সরকারি জমি পুনরুদ্ধারে প্রভাবশালীদেরও ছাড় দেওয়া হবে না: শরীয়তপুর জেলা প্রশাসক

সরকারি জমি পুনরুদ্ধারে প্রভাবশালীদেরও ছাড় দেওয়া হবে না, জেলা রাজস্ব সম্মেলনে সভাপতির বক্তব্যে শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের এ কথা বলেন। তিনি আরও বলেন, এক্ষেত্রে কোন ধরনের স্বজনপ্রীতি চলবে না। সরকার আমাদের বিভিন্ন জেলা থেকে নিয়োগ দিয়ে সরকারের সম্পদ রক্ষা করার জন্য এই জেলায় পাঠিয়েছে। আমরা যদি তা রক্ষা করতে না পারি, তাহলে আমাদের এই জেলায় থাকার দরকার নেই। এগুলো রক্ষা করে শতভাগ ভূমিহীনদের মাঝে বন্দোবস্ত দিতে হবে। ভূমি সংক্রান্ত বিষয়ে মানুষ যেন কোন ক্ষেত্রেই হয়রানীর শিকার না হয় এবং অবৈধ পন্থা অবলম্বন করতে না পারে সেদিকে সকল উপজেলার ভূমি কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি। এছাড়াও সরকারি আশ্রায়ন প্রকল্পে বসবাসকারী লোকদের ব্যাপারে বলেন, আমাদের শরীয়তপুরে ৬টি আশ্রায়ন প্রকল্প আছে। এখানে বসবাসকারী লোকজনের তদারকি করা আমাদের দায়িত্ব। আশ্রায়ন প্রকল্পের লোকজন যেন নিজেরা নিজেদের পায়ে দাড়াতে পারে, সেজন্য তাদের পরামর্শ দিতে হবে। সরকার রাজস্ব খাত থেকে যেন অধিক লাভবান হতে পারে, সরকারি কর্মকর্তা ও কর্মচারী হিসেবে এটা আমাদের দায়িত্ব।
রবিবার ২২ সেপ্টেম্বর বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত রাজস্ব সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুনুল হাসান, সিভিল সার্জন ডা. খলিলুর রহমান। এছাড়া আরও উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, এনডিসি মনোয়ার হোসেন, শরীয়তপুর জেলা আনসার কর্মকর্তা মামুন হাওলাদার, শরীয়তপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জিন্নাতসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তা কর্মচারীবৃন্দ।