শনিবার, ৩০শে মে, ২০২০ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪১ হিজরী
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

শরীয়তপুরে দুঃস্থ মহিলা উন্নয়নে ভিজিডি প্রশিক্ষণ

শরীয়তপুরে দুঃস্থ মহিলা উন্নয়নে ভিজিডি প্রশিক্ষণ

শরীয়তপুরে ৫ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা সভাকক্ষে দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচী (ভিজিডি)’র প্রশিক্ষণে প্রশিক্ষকদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ (টট)-এর উদ্বোধন করা হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের।
শরীয়তপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক খাদীজাতুন আছমা-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ।
এছাড়া প্রশিক্ষণ কোর্স সহায়ক ও সঞ্চালনকারী নুসার সহকারী পরিচালক মোঃ কবির হোসেনসহ নুসা, সার্ফ, ডিডিও, আক্কেল আলী ফাউন্ডেশন ও নিলফা এনজিও’র নির্বাহী পরিচালকগণ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাজী আবু তাহের বলেন, শরীয়তপুর জেলায় বাস্তবায়িত ভিজিডি কর্মসূচীর সাথে সম্পৃক্ত নুসা, সার্ফ, ডিডিও, আক্কেল আলী ফাউন্ডেশন ও নিলফা এনজিওসহ মোট ৫টি এনজিও তাদের ২৪ জন কর্মীদের মাধ্যমে কাজ করবে। যারা পিছিয়ে পড়া দুঃস্থ অসহায় মহিলাদের উন্নয়নে কাজ করবে। বর্তমান সরকার অর্থনৈতিক উন্নয়নে কেউ যেন পিছনে পড়ে না থাকে, কেউ যেন না খেয়ে থাকে, কেউ যেন বেকার না থাকে সেজন্য নানামূখী উদ্যোগ গ্রহণ করেছে। ভিজিডি’র মাধ্যমে জেলায় ১১ হাজার ৫১৯ জন দুঃস্থ মহিলাকে প্রশিক্ষণ ও ২০০ টাকা সঞ্চয়ের মাধ্যমে কর্মমূখী ও আর্থিক উন্নয়ন করা হবে। তিনি আরও বলেন, আমরা তখনই উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করবো, যখন আমাদের প্রতিটি গ্রাম হবে শহর আর আমাদের হাতের নাগালে সব সেবা পাওয়া যাবে।