বুধবার, ৩রা জুন, ২০২০ ইং, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

শরীয়তপুরে বিএমএসএফ’র জেলা শাখার সম্মেলন উপলক্ষে আলোচনা সভা

শরীয়তপুরে বিএমএসএফ’র জেলা শাখার সম্মেলন উপলক্ষে আলোচনা সভা

শরীয়তপুর জেলায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র জেলা শাখার সম্মেলন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৫ নভেম্বর মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শহরে অস্থায়ী কার্যালয়ে শরীয়তপুর জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের নিয়ে নতুন আহবায়ক কমিটি গঠনের লক্ষ্যে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম পাইলট।
সাপ্তাহিক বালুচরের সম্পাদক ও প্রকাশক বিএমএসএফ’র জেলার সাবেক সভাপতি এম এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে ও ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি ও (বিএমএসএফ)’র জেলার সাবেক সাধারণ সম্পাদক বি এম ইশ্রাফিলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, আজকের শরীয়তপুর কাগজের টি এম গোলাম মোস্তফা, দৈনিক দেশ রূপান্তর ও জাগোনিউজ২৪-এর মোঃ ছগীর হোসেন, দীপ্ত টেলিভিশন ও বাংলাদেশ পোস্ট-এর রাজিব হোসেন রাজন, আমার সংবাদ-এর মোঃ শহিদুল ইসলাম, ৭১ টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ নাজমুল হক শামীম, দৈনিক রুদ্রবার্তা ও ডিএসটিভি’র আনিছুর রহমান, সংবাদ মোহনা ও নড়িয়া বার্তার ডি এম বরকত আলী মুরাদ, ভোরের পাতার জামাল মল্লিক, দৈনিক আমার সংবাদ ও জেটিভি রূপক চক্রবর্তী, কালের কণ্ঠের জাজিরা প্রতিনিধি মাহবুব আলম, দৈনিক আমাদের কন্ঠ মোহাম্মদ মনিরুজ্জামান খোকন, দৈনিক ভোরের সময় আব্দুল বারেক ভূঁইয়া, সাপ্তাহিক বালুচরের নাসির খান, দৈনিক আমার সময় টিভি বাংলা মোহাম্মদ ফারুক হোসেন, দৈনিক কালবেলা মোহাম্মদ নাসির উদ্দিন, নিউজ ৭১ ফিরোজ খান, দৈনিক অধিকার এর মোহাম্মদ জাবেদ শেখ, দৈনিক তরুণকন্ঠ নুরুজ্জামান শেখ, শরীয়তপুর পরিক্রমার মেহেদী হাসান, চ্যানেল-৬ এর এস এম স্বাধীন, সিএনএস নিউজ২৪ডটকম এর রুহুল আমিন, আজকের শরীয়তপুর ও ক্রাইম পেট্রোল এর আমান আহমেদ সজীব, সিএনএন বাংলা টিভি মঞ্জুর ইসলাম রনি ও দৈনিক রুদ্রবার্তা ইকবাল হোসাইন।
প্রধান অতিথির বক্তব্যে শহীদুল ইসলাম পাইলট বলেন, মফস্বল সাংবাদিকদের কল্যাণে ২০১৩ সালে সৃষ্টি হয়েছিল বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। মফস্বলে থেকে যারা সাংবাদিকতা করে সে সাংবাদিকরা অনেক সুবিধা থেকে বঞ্চিত হয়। তাদের পরিপূর্ণ যে অধিকার পাওয়ার কথা তা তারা পায় না। অথচ শহরে যারা সাংবাদিকতা করে তারা অনেক সুবিধাপ্রাপ্ত হয়। ইহা অনেক সাংবাদিক জানেই না। মফস্বলের সাংবাদিক ছাড়া কিন্তু সারাদেশের নিউজ কালেকশন সম্ভব না। এজন্যই আমরা যারা মফস্বলে সাংবাদিকতা করি, তারা একতাবদ্ধ হই এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র সাথে থেকে আমাদের সকল অধিকার নিশ্চিত করি।
সম্মেলন শেষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট শরীয়তপুর জেলা শাখার জন্য একটি আহবায়ক কমিটি’র প্রস্তাব রাখেন এবং সর্বসম্মতিক্রমে পূনরায় সাপ্তাহিক বালুচরের সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক আনন্দবাজার ও প্রিয়ডটকমের জেলা প্রতিনিধি এবং (বিএমএসএফ)’র জেলার সাবেক সভাপতি এম এ ওয়াদুদ মিয়াকে আহবায়ক ও ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি ও (বিএমএসএফ)’র জেলার সাবেক সাধারণ সম্পাদক বি এম ইশ্রাফিলকে সদস্য সচিব এবং ৫ জনকে যুগ্ম-আহবায়ক ও বাকীদের সদস্য করে একটি আহবায়ক কমিটি ঘোষনা দেয়া হয়।