শনিবার, ৬ই জুন, ২০২০ ইং, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং

শরীয়তপুরের বুড়িরহাটে ৩ দিনব্যাপী শুরু হয়েছে জেলা ইজতেমা

শরীয়তপুরের বুড়িরহাটে ৩ দিনব্যাপী শুরু হয়েছে জেলা ইজতেমা

শরীয়তপুরে তিন দিনব্যাপী শুরু হয়েছে তাবলীগ জামায়াতের জেলা ইজতেমা। শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের পাশের মাঠে ৭, ৮ ও ৯ নভেম্বর তিন দিনব্যাপী ১ম দিন ৭ নভেম্বর বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হয়েছে জেলা ইজতেমার মূল কার্যক্রম। ইজতেমা উপলক্ষে শরীয়তপুরের বিভিন্ন উপজেলা থেকে এসেছেন হাজারো মূসল্লী। ইজতেমায় মূসল্লীদের সুবিধার্থে রয়েছে মেডিকেল টিম, পুলিশ ক্যাম্পসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সেচ্ছাসেবীদের বিভিন্ন টিম। শনিবার আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ইজতেমার কার্যক্রম।
জেলা ইজতেমা উপলক্ষে ইজতেমা ময়দান পরিদর্শণ করেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলার রাজনীতিকসহ স্থানীয় ওলামাগণ ও অন্যান্য ব্যক্তিবর্গ।
আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ সুপার ছাড়াও ইজতেমা ময়দান পরিদর্শণ করেছিলেন, জেলা আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আল মামুন শিকদার, ডিআইও-১, মোঃ আজহারুল ইসলাম, পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম উদ্দিনসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীগণ।
জেলা প্রশাসক কাজী আবু তাহের ইজতেমা ময়দান পরিদর্শণে গিয়ে জানান, জেলা ইজতেমা সফল করতে সব ধরনের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।
ইজতেমা ময়দান পরিদর্শণের সময় শরীয়তপুর জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ইজতেমায় আগত সকল মুসল্লিদের নিরাপত্তার জন্য ইজতেমা ময়দান এবং তার আসে পাশে সাদা ও পুলিশের পোষাকে ৩ শতাধীকের বেশি আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। ইজতেমা এলাকায় একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। সেখানে ইজতেমায় আগত মুছল্লিরা কোনো প্রকার সমস্যা পড়লে অভিযোগ করতে পারবেন।