মঙ্গলবার, ২৬শে জানুয়ারি, ২০২১ ইং, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৬শে জানুয়ারি, ২০২১ ইং

শরীয়তপুরে আমন ধান সংগ্রহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে আমন ধান সংগ্রহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে আমন ধান সংগ্রহ অভিযান ২০১৯-২০২০ এর শুভ উদ্বোধন হয়েছে। জেলা প্রশাসক কাজী আবু তাহের বৃহস্পতিবার বিকাল ৪ টায় শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে আমন ধান সংগ্রহ করে এই অভিযানের শুভ উদ্বোধন করেন। এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক এস.এম তাহসিনুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নুরুল হক, আংগারিয়া খাদ্য গুদামের ওসি (এলএসডি) দীলিপ কুমার সরকার, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আংগারিয়া খাদ্য গুদামের ব্যবসায়ী ও ধান বিক্রি করতে আসা কৃষকগণ উপস্থিত ছিলেন।
জেলা খাদ্য অফিস সূত্রে জানা যায়, জেলায় এ বছর ১ হাজার ৭৩৫ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করা হবে। তরা মধ্যে শরীয়তপুর সদর উপজেলা থেকে সংগ্রহ হবে ১৪৯ মেট্রিকটন।
এ সময় জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, খাদ্য বিভাগের প্রতি সাধারণ মানুষের একটা নেগেটিভ ধারণা রয়েছে। তাদের ধারণা কৃষকদের ধানের অনেক সমস্যা দেখিয়ে কৃষকদের ধান ক্রয় থেকে খাদ্য বিভাগ বিরত থাকে। খাদ্য বিভাগ নিজেদের লোক থেকে ধান ক্রয় করে। এই ধারনা ভাংতে হবে। কৃষকদের আস্থা ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষের রুট লেভেলে পরিবর্তন প্রধানমন্ত্রী কামনা করছেন। এই পরিবর্তন যেন কাগজে কলমে সীমাবদ্ধ না থকে। এটা বাস্তবায়ন করতে হবে। তাহলেই প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়ন হবে।