বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

শরীয়তপুর রেডক্রিসেন্ট সোসাইটির উদ‍্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুর রেডক্রিসেন্ট সোসাইটির উদ‍্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুরে রেডক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করলেন ইকবাল হোসেন অপু এমপি।

বৃহস্পতিবার ১৪ মে বেলা ১১টার দিকে শরীয়তপুর রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ের সামনে শিল্পকলা মাঠে তিনি এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

জানা যায়, জেলায় করোনায় কর্মহীন, প্রতিবন্ধী, অসহায় ৬০০ পরিবারকে ত্রাণ খাদ‍্য সহায়তা দেওয়া হয়েছে। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, চিনি, লবণ ও সেমাই ইত্যাদি।

শরীয়তপুর রেডক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার-এর সভাপতিত্বে এ বিতরণের সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পিপি এডভোকেট মির্জা হযরত আলী, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল, জেলা রেডক্রিসেন্ট সাধারণ সম্পাদক, আওয়ামীলীগ সদস‍্য ও জেলা জিপি এডভোকেট আলমগীর মুন্সী, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন মৃধা ও সাধারণ সম্পাদক আমির হোসেন খানসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও রেডক্রিসেন্ট সোসাইটির সদস‍্যবৃন্দ প্রমূখ।

ত্রাণ বিতরণকালীন সময়ে ইকবাল হোসেন এমপি বলেন, করোনা ভাইরাস মহামারীতে অনেক মানুষ কর্মহীন হয়ে যায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শরীয়তপুরের এ করোনা দুর্যোগে কোন মানুষ যেন খাদ‍্যের অভাবে কষ্টে না থাকে, সেজন‍্য ব‍্যক্তিগত উদ‍্যোগে প্রায় ৩৫’হাজার পরিবারকে আমি বিভিন্ন মাধ্যমে খাদ‍্যসহায়তা ঘরে ঘরে পৌঁছে দিয়েছি। এছাড়া বিভিন্ন সংগঠণ, প্রতিষ্ঠান ও ব‍্যক্তিগত উদ‍্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ রেডক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে ৬’শ দুস্থ অসহায়দের মাঝে খাদ‍্য বিতরণ করা হয়। এ ধারা করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত অভ‍্যাহত থাকবে।

শরীয়তপুর জেলা রেডক্রিসেন্ট চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, সারাদেশে আজ যে করোনা মহামারী দেখা দিয়েছে, তাতে অনেকে কর্মহীন অবস্থায় দিনকাল কাটাচ্ছে। এ সকল মানুষকে জেলা পরিষদের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে ৫০ লক্ষ টাকার ত্রাণ দেওয়া হয়েছে। আজ জেলার সেবা সংগঠণ রেডক্রিসেন্ট সোসাইটির মাধ্যমেও ত্রাণ বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ ধারা করোনার শেষ সময় পর্যন্ত চলতে থাকবে।

জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আলমগীর মুন্সী বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি একটি সেবা দানকারী প্রতিষ্ঠান। এ সোসাইটির মাধ্যমে আজ ৬’শ পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

https://youtu.be/M-Rrvvn1oeA