বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

শরীয়তপুর জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে ডামুড‍্যায় বাজার তদারকি অভিযান করে ৯টি দোকানকে জরিমানা

শরীয়তপুর জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে ডামুড‍্যায় বাজার তদারকি অভিযান করে ৯টি দোকানকে জরিমানা

গত ১৩ মে বুধবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে শরীয়তপুর জেলার জেলা প্রশাসক(জেলা ম্যাজিস্ট্রেট) কাজী আবু তাহের -এর সার্বিক তত্ত্বাবধানে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে যৌথভাবে তদারকিমূলক অভিযান ও মোবাইল কোর্ট পরিচালিত হয়।

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে কাপড় বিক্রয়ে বিভিন্ন অনিয়মের কারণে ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে ডামুড্যা বাজারের ২টি কাপড়ের দোকানকে জরিমানা করা হয়। অন্যদিকে একই অপরাধে বাজারের আরও ৭ টি কাপড়ের দোকানকে প্রশাসনিক জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী।

অভিযানে ন্যায্যমূল্যে পন্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্দেশ্যে সচেতনতামূলক মাইকিং করা হয়।

বুধবারের অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা ক্যাব সভাপতি বিল্লাল হোসেন খান, ডামুড্যা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলেয়া বেগম ও শরীয়তপুর জেলা পুলিশ-এর একটি টিম।

এ সময় অভিযান পরিচালনাকালে কর্মকর্তারা বলেন, শরীয়তপুরের বাজারে পন্যের পর্যাপ্ত সরবরাহ রয়েছে বলে অভিযানে প্রতীয়মান হয়েছে। নিত‍্যপণ‍্যের বাজারসহ বিভিন্ন পণ্যের বাজার ও দোকানগুলোকে প্রশাসন ও বনিক সমিতির পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করতে নির্দেশ দেয়া হয়েছে। যারা এ নির্দেশ মানছে না, তাদের জরিমানা করছে মোবাইল কোর্ট। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।