বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং

শরীয়তপুরে অসহায় মানুষের পাশে ‘আলোর সন্ধানে আমরা’

শরীয়তপুরে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আলোর সন্ধানে আমরা। ছবি- দৈনিক রুদ্রবার্তা

‘আলোর সন্ধানে আমরা’ একটি অলাভজনক এবং অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন করোনা নিয়ন্ত্রণে ঘরবন্দি মানুষের পাশে দাঁড়িয়েছে। ২০১৭ সাল থেকে এই সংগঠনের পথযাত্রা শুরু হলেও ইতোমধ্যে শরীয়তপুরের বিভিন্ন স্কুল ও মাদরাসার এতিম, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ এবং বিধবা, বৃদ্ধ ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান করে ব্যাপক সুনাম অর্জণ করেছে। যে কোন দূর্যোগ ও মহামারি মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় এই সংগঠনের সদস্যরা।

সংগঠনের আদর্শ নীতিমালার ধারাবাহিকতায় এবার করোনা ভাইরাস বিশ্বব্যাপি যে দূযোর্গ সৃষ্টি হয়েছে এতে শরীয়তপুরের কর্মহীন ঘরবন্দি মানুষেরা আরো অসহায় হয়ে পড়েছে। এই অসহায় মানুষের পাশে সেচ্ছাসেবী সংগঠন ‘আলোর সন্ধানে আমরা’ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি।

সংগঠনটি এই পর্যন্ত করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং করেছে এই সংগঠন। বিভিন্ন মসজিদের মুসল্লিদের ও সাধারণ মানুষকে বিনামূল্যে মাস্ক ও সাবান দিয়েছে। এছাড়াও ২০০ টি এতিম ও অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও ঘরে বন্দি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। তৃতীয় দফায় ২২ মে শুক্রবার ৫০ টি পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন সংগঠনের সদস্যরা।

ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল পোলাওর চাল, সিদ্ধ চাল, মুরগী, তেল, সেমাই, চিনি, আলু, পেয়াজ, গুড়ো দুধ, কিসমিস, মসলা, মেহেদী ইত্যা।ি এই পর্বে কয়েকজন এতিম শিশুকে ঈদের নতুন পোশাক ও আর্থিক সহযোগিতা করা হয়েছে।

ঈদ সামগ্রী বিতরণকালে উপস্থিত ‘আলোর সন্ধানে আমরা’ সংগঠনের সদস্য নজরুল ইসলাম সোহাগ, মেহেদী হাসান মুরাদ, আল-আমীন আহমেদ নিরব, সোহেল মুন্সি, নাহিদ ছৈয়াল, সোহেল মল্লিক, সোহানুর রহমান সুরুজ, সোহেল সরদার, মোমিন আলী মোল্লা বলেন- আমাদের প্রচেষ্টা যদি অসহায় মানুষের উপকার হয় তাহলে সংগঠনের পক্ষ থেকে এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাল্লাহ।