মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং

শরীয়তপুরে স্বাস্থ্যবিধি অমান্য করা ২৫ জনকে ৭ হাজার ৪’শ টাকা জরিমানা

শরীয়তপুরে স্বাস্থ্যবিধি অমান্য করা ২৫ জনকে ৭ হাজার ৪’শ টাকা জরিমানা

কোভিড-১৯ প্রতিরোধে পাপালং বাজার, প্রধান সড়ক, মনোহর বাজার, আংগারিয়া বাজার ও পৌরসভার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ২৫ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ হাজার ৪০০ টাকা অর্থদন্ড জরিমানা আরোপ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ। এ সময় মাস্কবিহীন থাকায় নিম্ন আয়ের ৪৮ জনকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করেন।

সোমবার ২২ জুন বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে প্রতিদিনের নেয় সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ২৫ জনকে মোট ৭ হাজার ৪০০ টাকা অর্থদন্ড আরোপ করা হয়েছে।

দোকান, শপিংমল বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। সদর উপজেলার রোভার স্কাউটসের ৫ সদস্যের একটি দল এসব কাজে সহযোগিতা করেন।

এ সময় পারস্পরিক দূরত্ব অন্যূন ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। এই সচেতনতা বৃদ্ধি ও মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পালং মডেল থানা পুলিশ। প্রত্যেকদিন এ অভিযান অব্যাহত রাখা হবে।