সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা সফর, ১৪৪২ হিজরী
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে পালং থানাধীন পৌরসভার ওয়ার্ডে বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন

শরীয়তপুরে পালং থানাধীন পৌরসভার ওয়ার্ডে বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৪ জুন বুধবার বেলা ১১ টার দিকে শরীয়তপুর পালং মডেল থানাধীন পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের জন্য ধানুকা কলেজের সামনে ৭, ৮ ও ৯ নম্বর সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন করেন শরীয়তপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) আল-মামুন শিকদার।

এ সময় আল-মামুন শিকদার বলেন- আমরা বাংলাদেশ পুলিশ সর্বদাই জনগণের জন্য কাজ করে থাকি। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” জনগণের সেবায় আমরা সর্বদা নিয়োজিত, সেবাই পুলিশের ধর্ম তাই আমরা চাই পুলিশি সেবা জনগণের দ্বোরগোড়ায় পৌছাতে। আমরা চাই জনগণের মাঝে আস্থা ও বিশ্বাস তৈরি করতে। নতুন আধুনিক ও মানবিক পুলিশ, আস্থার পুলিশ তৈরি করতে চাই এই বিট পুলিশিং এর মাধ্যমে। তাই আমরা প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দ্বারগোড়ায় পুলিশি সেবা পৌছাতে চাই, তারই ধারাবাহিকতায় আজ আমরা শরীয়তপুরে এই সর্বপ্রথম পালং মডেল থানাধীন ধানুকায় পৌরসভার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের জন্য ধানুকা কলেজের সামনে ৭, ৮ ও ৯ নম্বর সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন করলাম এবং পর্যায়ক্রমে গোটা জেলায় এই কার্যক্রম চালু করা হবে।

তিনি বলেন, এখানে আমারা একজন পুলিশ অফিসার নিয়োগ করেছি বিট অফিসার হিসেবে রয়েছেন পালং মডেল থানার এসআই (নিঃ) মোহাম্মদ আতাউর রহমান।

এছাড়াও করোনা ভাইরাসের প্রতিরোধ চিকিৎসাসহ বিভিন্ন অপরাধের বিষয়ে তাঁদেরকে সচেতন করাসহ শরীয়তপুর জেলা পুলিশের পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানান এই অতিরিক্ত পুলিশ সুপার।

পালং মডেল থানার এসআই রুপ কর-এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন পালং মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আশরাফুল ইসলাম, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ইমু আক্তার, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রশিদ সরদার ও হাফিজ সরদারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়ী, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।