সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

শরীয়তপুরে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

শরীয়তপুরে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠান, বিভিন্ন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার ৫ অক্টোবর বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে সদর উপজেলা অডিটোরিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিদায়ী জেলা প্রশাসক কাজী আবু তাহের। এ সময় তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুরা সুন্দর শিক্ষায় শিক্ষিত হলেই, ভবিষ্যতে দেশ উন্নয়নে তারা দারুন ভূমিকা রাখতে পারবে। এজন্য শিশুর সাথে আমাদের সকলের ভালো আচরণ করতে হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু একাডেমির মাধ্যমে শিশুদের অধিকার বাস্তবায়ন করছেন। শিশুদের উৎসাহিত করার জন্য তাদের শিশু একাডেমির মাধ্যমে সপ্তাহ ব্যাপী প্রতিযোগিতার আয়োজন করেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: শামীম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সরল বড়ুয়া, পুলিশ সুপার কার্যালয়ের ডিইও-১ আজহারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা ইয়াসমিন। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।

সপ্তাহব্যাপী (৫ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত) বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে রয়েছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, শিশুদের মধ্যে কুইজ প্রতিযোগিতা, দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা, সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে উন্মূক্ত ছড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।