রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

ভেদরগঞ্জের সখিপুরে গভীর রাতে ৪ টি দোকান আগুনে পুড়ে ছাই

ভেদরগঞ্জের সখিপুরে গভীর রাতে ৪ টি দোকান আগুনে পুড়ে ছাই

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর বাজারে আগুনে পুড়ে গেছে ৪ টি দোকান, এতে প্রায় ৬০-৭০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) আনুমানিক রাত ১২ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে এবং মুহূর্তেই তা ছড়িয়ে পরে।

আগুনের তিব্রতা বাড়তে থাকলে স্থানীয় জনতা, পাশে বালির মাঠ থেকে বালি ও খাল থেকে পানি দিয়ে বাজারের লোকজনের প্রচেষ্টায় প্রায় আধা ঘন্টা পর তা নিয়ন্ত্রণে আসে।

এ সময় শাহজালাল পেদার খাবার হোটেল, সানাউল্লাহ খনকারের মুদি দোকান, সোহেল বেপারীর ফার্নিচার দোকান সহ ৪ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। সানাউল্লাহ খনকারের দোকানে নগদ ৩ লক্ষ ৭০ টাকা সহ ৪০ লাখ টাকার মামলামাল পুড়ে যায় এবং সোহেল বেপারীর ১০ লাখ টাকার ফার্নিচার ও শাহজালাল পেদার ৮/১০ লাখ টাকার মালামালসহ ফার্নিচার পুড়ে যায়।

স্থানীয়দের ধারণা, বিদ্যুৎ সটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। ইতিমধ্যে পুড়ে যাওয়া বাজার পরিদর্শণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর আল নাসীফ।

এ সময় সখিপুর থানা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সাধারন ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার বলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী অসহায় মানুষের নেতা এ কে এম এনামুল হক শামীম, এমপি’র নির্দেশে আগুনে পুড়ে যাওয়া দোকান পরিদর্শণে আসি। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তের মাঝে ইনশাআল্লাহ খুব শীঘ্রই আর্থিক সহযোগিতা পৌছে যাবে।

আগুনে পুড়ে যাওয়া দোকান পরিদর্শণে আসেন শরীয়তপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি এম এ কাইয়ুম পাইক, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, যুগ্ম আহবায়ক রাসেল আহমেদ পলাশ সরদার, থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান সোমেল সরদার, সখিপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মনু মিয়া সরকারসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।