বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং

শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থার উদ্যোগে সপ্তাহব্যাপি শীতবস্ত্র বিতরণ

শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থার উদ্যোগে সপ্তাহব্যাপি শীতবস্ত্র বিতরণ

প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

প্রচণ্ড শীত ও কুয়াশায় শরীয়তপুরের মানুষের দৈনন্দিন চলাফেরা অত্যন্ত কষ্টেই কাটছে। সন্ধ্যা নামতে না নামতেই কুয়াশায় ঢেকে যায় চারদিক। শীত ও কুয়াশার তীব্রতায় সন্ধ্যার মধ্যে সবাইকে ঘরে বন্দি হতে হয়। শীতে বৃদ্ধ-শিশুদের কষ্টতা স্বাভাবিকভাবেই বেশি হয়। এ অঞ্চলে অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে তেমন উদ্যোগও চোখে পড়ে না। শীতার্ত কিছু মানুষের এমন দুর্দশা লাঘব করতে “মানবতার টানে ধাবিত হই, শীতার্তদের পাশে দাঁড়াই” এই শ্লাোগানকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থা কর্তৃক অসহায় শীতার্তদের মধ্যে সপ্তাহব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি শুরু করেন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শরীয়তপুর ছাত্রকল্যাণ সংস্থার উপদেষ্টা পরিষদ সদস্য সবুজ মাদবর (সহকারী অধ্যাপক, মাইলেস্টোন কলেজ), সভাপতি মো. তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি শাহীন ইবনে আনোয়ার, সাধারণ সম্পাদক নুরে আলম, সহ-সাধারণ সম্পাদক ইসরাত জাহান জুঁই, সাংগঠনিক সম্পাদক রানা আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান খান, যুগ্ম সাধারণ সম্পাদক পারভেজ মাহমুদ, দপ্তর সম্পাদক হিরো মিয়া, শিক্ষা সম্পাদক রাইসুল ইসলাম রানা, মো. উজ্জ্বল, সাইদুর রহমান, তৌহিদুর রহমান, দেলোয়ার হোসেন, ইমরান মাদবর, বৃষ্টি আক্তার, রাবেয়া আক্তার, সোহাগ মাহমুদ, অরুপ ঢংগী প্রমুখ।