শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ ইং, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ ইং

শরীয়তপুর পৌরসভায় শান্তিপূর্ন ভোট গ্রহন সম্পন্ন

শরীয়তপুর পৌরসভায় শান্তিপূর্ন ভোট গ্রহন সম্পন্ন

শরীয়তপুর পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ন ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোটগ্রহন সম্পন্ন হয়। ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ভোটগ্রহন নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে নির্বাচন কমিশন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। নিরাপত্তা বলয়ের পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনা কঠোরভাবে দমন করতে মাঠে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। যে কোনো ধরনের সন্ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা ঠেকাতে দায়িত্ব পালন করছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশঙ্খলা বাহিনীর সদস্য।

পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোটাররা সকাল থেকে তাদের ভোট কেন্দ্রে গিয়ে উপস্থিত হন। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারের দীর্ঘ লাইন লক্ষ করা গেছে। শরীয়তপুরে এই প্রথম ইভিএম-এ ভোট হওয়ায় কিছুটা বিড়ম্বনার শিকার হতে হয়েছে ভোটারদের। ধীরগতিতে ভোট হওয়ার অভিযোগ করেছে অনেকেই। দীর্ঘ সময় ধরে ভোটারদের লাইনে দাড়িয়ে থাকতে হচ্ছে। বৃদ্ধ ও অসুস্থ ভোটারদের দূর্ভোগ পোহাতে হয়েছে। এতে কিছু কিছু ভোটারকে ক্ষোভ প্রকাশ করতে দেখাও গেছে। অনেক কেন্দ্রে সন্ধা ৬টা পর্যন্ত ভোটগ্রহন হয়েছে।

শরীয়তপুর পৌরসভায় মেয়র পদে ৪ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জনসহ মোট ৬২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।