Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবসে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা

শরীয়তপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবসে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এবং টেকসই উন্নয়ন সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ প্রতিপাদ্যে মুজিববর্ষে চতুর্থ জাতীয় খাদ্য দিবস ২০২১ উদযাপন উপলক্ষে শরীয়তপুরে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) বেলা ১১ টায় শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। তিনি বলেন, খাদ্যের নিরাপদতা নিশ্চিত করতে হলে প্রশাসনের পাশাপশি প্রতিটি ভোক্তাকে সচেতন হতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে খাদ্য প্রস্তুককারী প্রতিষ্ঠানের উপর নজরদারী রাখা হচ্ছে। খাদ্য প্রস্তুতে অনিয়ম প্রমাণিত হলে প্রতিষ্ঠানকে জেল জরিমানার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর, স্বাস্থ্য বিভাগের স্যানেটারী ইন্সপেক্টর ও ক্যাব কাজ করছে। সময়ের ব্যবধানে হলেও এই সমস্যা থেকে আমরা পরিত্রাণ পাব।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. আমীর হামজা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সাগর মল্লিক।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী, ক্যাব এর জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন খান, সাংবাদিক খোরশেদ আলম বাবুল, ব্যবসায়ী আব্দুস সামাদ বেপারী, হোটেল ব্যবসায়ী সোহাগ মোল্লাসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।