মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হলেন ভেদরগঞ্জ উপজেলার আব্দুল মান্নান বেপারী

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হলেন ভেদরগঞ্জ উপজেলার আব্দুল মান্নান বেপারী

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী আব্দুল মান্নান বেপারীকে নির্বাচনি আদেশ অমান্য করায় দল থেকে স্থায়ী বহিষ্কার করে পৌর সভার মেয়র আব্দুল মান্নান হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

জানা গেছে, শরীয়তপুর জেলা আওয়ামী লীগ ও দলীয় আদেশ অমান্য করে দলের বাইরে গিয়ে গত ৩০ শে জানুয়ারী ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার চৌকদারের পক্ষে জগ মার্কার নির্বাচন করে, দলীয় প্রার্থীকে পরাজিত করেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দলের গঠনতন্ত্র অনুযায়ী ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের পদসহ দলের সকল পদ থেকে তাকে অব্যহতি দেয়া হয়।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের প্যাডে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারন সম্পাদক অনল কুমার দে ১৫ ফেব্রুয়ারী স্বাক্ষরিত আব্দুল মান্নান বেপারীকে লিখিত ভাবে স্থায়ী বহিষ্কার করার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত একটি পত্র বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে হাতে পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জেল হোসেন মোড়ল। দলের গঠনতন্ত্র অনুয়ায়ী দলকে গতিশীল করার লক্ষ্যে দলের উর্দ্ধতণ কর্তৃপক্ষের নির্দেশে অত্র ইউনিটে আগামী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ন সাধারন সম্পাদক হাজী আব্দুল মান্নান হাওলাদারকে দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে দলের সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য দায়িত্ব প্রদান করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা তোফজ্জল হোসেন মোড়ল জানান, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকাদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দে স্বাক্ষরিত একটি পত্র কিছুক্ষণ আগে আমার হাতে পৌছেছে। ওই চিঠিতে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারীকে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দিয়ে পৌর সভার মেয়র আব্দুল মান্নান হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, স্থায়ী বহিস্কার করার পর আব্দুল মান্নান বেপারীর সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের আর কোন সম্পর্ক থাকলো না। এছাড়া আগামীতে তার আওয়ামী লীগের রাজনীতি করার কোন সুযোগ নেই।