মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে যথাযোগ্য মর্যাদায় জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১। দিবসের প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর পক্ষে শিক্ষকগণসহ প্রশাসনের কর্মকর্তাগণ এবং রামভদ্রপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এ সময় পুষ্পাঞ্জলির মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মনোয়ারা সিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল।

সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনে শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় প্রসাশন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইংরেজি বিভাগ, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আইন বিভাগ, ল’ সোসাইটি এবং সর্বসাধারণ কর্তৃক পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ এমরান পারভেজ খান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ মিজানুজ্জামান, ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ ইমামুনুর রহমানসহ সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষকসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

পুষ্পাঞ্জলি অর্পণ শেষে ভাষা আন্দোলনের সকল শহীদের এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার এর মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মোঃ সাইফুজ জামান।