সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

রাস্তা সংস্কারের দাবিতে শরীয়তপুর গ্রামবাসীর মানববন্ধন

রাস্তা সংস্কারের দাবিতে শরীয়তপুর গ্রামবাসীর মানববন্ধন

শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের পাটানীগাঁও তেলীবাড়ি এলাকার রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীসহ এলাকাবাসী। ০২ জুন বুধবার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রধান ফটকের সামনে রাস্তা সংস্কারের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনীপেশার ৫ শতাধিক এলকাবাসী উপস্থিত ছিলেন।

জানায়ায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ পর্যন্ত কোন কাজ করা হয়নি। মাত্র ৩ কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। এ রাস্তা দিয়ে ১০ গ্রামের মানুষের যাতায়াত। ধামসী, চাঁদসার, সিঙ্গাচুড়াসহ প্রায় ১০টি গ্রামের ৫ হাজার মানুষের যাতায়াত বৃক্ষতলা থেকে তেলীবাড়ি রাস্তা দিয়ে। রাস্তাটি প্রায় ৬শত বছরের পূরানো হলেও গত কয়েক বছর পূর্বে ইটের সোলিং করা হয়। বিগত দিনের বন্যা ও ভারী বর্ষণে রাস্তার ইট সরে গিয়ে বিভিন্ন স্থানে খানাখন্দ হয়ে রাস্তাটি জনচলাচলের অনুপযোগী হয়ে গেছে। এ কারণে ১০টি গ্রামের শিক্ষার্থীরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। চিকিৎসা বঞ্চিত হচ্ছে রোগীরা।

মানবন্ধনে এলাকাবাসী বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় আগে রাস্তাটি নির্মাণ করা হয়। এরপরে আর কোন সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় গ্রামের প্রায় ৫ হাজার মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। শিক্ষার্থীরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। যোগাযোগের অভাবে বেকার হয়ে পড়েছে অনেক যুবক। দ্রুত রাস্তাাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে।

মানববন্ধনকারীরা দাবি করেন প্রাচীন এই জনপদ দিয়ে ধামসী, চাঁদসার, সিঙ্গাচুড়াসহ প্রায় ১০টি গ্রামের ৫ হাজার মানুষের যাতায়াত বৃক্ষতলা থেকে তেলীবাড়ি রাস্তা দিয়ে। রাস্তাটি প্রায় ৬শত বছরের পূরানো হলেও গত কয়েক বছর পূর্বে ইটের সোলিং করা হয়। বিগত দিনের বন্যা ও ভারী বর্ষণে রাস্তার ইট সরে গিয়ে বিভিন্ন স্থানে খানখন্দ হয়ে রাস্তাটি জনচলাচলের অনুপযোগী হয়ে গেছে।
মানববন্ধনে শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন মানববন্ধনকারীরা।