সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

শরীয়তপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

শরীয়তপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

শরীয়তপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৩ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে শরীয়তপুর সিভিল সার্জন সভাকক্ষে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন শরীয়তপুর সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া, জেলা ইপিআই সুপারেন্টেন্ডেট মো. মোজাম্মেল হকসহ জেলার কর্মরত সকল ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া ও আনলাইন পোর্টালের সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় সিভিল সার্জন ডা. আব্দুল্লাহ মুরাদ জানান, আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত শরীয়তপুর জেলার ১১৭৪.০৫ বর্গকিলোমিটার আয়তনে ৬টি উপজেলা, ৬টি পৌরসভা, ৬৭টি ইউনিয়ন ও ২০১টি ওয়ার্ডে স্বাস্থ্য বিভাগ তাদের ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করবে।

যেখানে ৬ থেকে ১১ মাস বয়সী ১৯ হাজার ৩৭০ জন, ১২ থেকে ৫৯ মাসের বয়সী ১ লাখ ৫০ হাজার ৬১৮ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এবারে ‘এ’ প্লাস ক্যাাম্পেইন পরিচালনায় জেলায় ৬ থেকে ৫৯ মাস বয়সী মোট শিশু ১ লাখ ৬৯ হাজার ৯৮৮ জন, মোট টিকাদান কেন্দ্রের সংখ্যা ১৬৩৮টি, মোট স্বাস্থ্য সহকারী ২৪৮ জন, এফডব্লিইএ পদ ২৫৯টি, কমিউনিটি ক্লিনিক ১৪০টি, সিএইচসিপি ১৩০ জন, উপস্বাস্থ্য কেন্দ্র ও এফডব্লিউসি ৫২টি ও স্বেচ্ছাসেবক ৩২৭৬ জন কাজ করবে।