বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং

শরীয়তপুরে জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ

শরীয়তপুরে জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ

শরীয়তপুর পৌরসভার তুলাসার গ্রামে হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারি ও লন্ডন প্রবাসীর পরিবারকে নির্যাতন ও জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার জানায়, শরীয়তপুর পৌরসভার তুলাসার গ্রামের ৭৯নং তুলাসার মৌজার এস.এ ৯২, ৮২, ৮৯ নং খতিয়ানে ২১৩ নং দাগে ৪০ শতাংশ জমি নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চতুর্থ শ্রেণির কর্মচারি তুলাসার গ্রামের বাসিন্দা আলেয়া বেগম ও তার ছোট ভাই লন্ডন প্রবাসী দ্বীল মোহাম্মদ খানগংদের।

কিন্তু সেই আলেয়া বেগমগংদের পৈত্রিক ও ক্রয় করা সম্পত্তি স্থানীয় মোকফর উদ্দিন খান (৪৫), মোশারফ খান (৪০), মমিন উদ্দিন খান (৬৫), নূর মোহাম্মদ খান (৩৫) দীর্ঘদিন যাবত জোরপূর্বক ভোগদখল করে ভোগ করছেন। সম্পত্তি নিয়ে শরীয়তপুর আদালতে দেওয়ানী মামলা করেন আলেয়া। মামলায় রায়ও পান আলেয়া। কিন্তু রায়ের বিরুদ্ধে মোকফর খানগংরা হাইকোর্টে সিভিল রিভিশন মামলা দায়ের করেন। সেই মামলাও রায় পান আলেয়া। আদালতের রায় উপেক্ষা করে সেই জমিতে চারতলা ভবন ও ঘর উত্তোলন করছে মোকফর খানগংরা।

আলেয়া বেগম বলেন, পৈত্রিক ও ক্রয় করা ৪০ শতাংশ জমি আমাদের। সেই জমি জোরপূর্বক দখল করে চারতলা ভবন ও ঘর-দরজা তুলছেন সন্ত্রাসী মোকফর উদ্দিন, মোশারফ, মমিন উদ্দিন, নূর মোহাম্মদরা। বাঁধা দিতে গেলে আমাদের মারধর নির্যাতন করে। আমি তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছি। আমরা আমাদের জমি ফিরে পেতে চাই।