সোমবার, ৮ই আগস্ট, ২০২২ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ৮ই আগস্ট, ২০২২ ইং

জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক জান্নাতুল ফেরদৌস

জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক জান্নাতুল ফেরদৌস

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা মধুপুরে অবস্থিত বেসরকারী বিশ্ববিদ্যালয় জেড এইচ (জয়নাল হক) সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগে অধ্যাপক জান্নাতুল ফেরদৌস নিয়োগ পেয়েছেন। রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রনালয় থেকে আগামী চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়। শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা গত ১৮ এপ্রিল এ বিষয়ক আদেশে সই করেন। বর্তমানে জান্নাতুল ফেরদৌস রাবির ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
আদেশে বলা হয়, জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাবের প্রেক্ষিতে বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন ২০১০ আর ৩১ এর ১ ধারায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌসকে আগামী চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ প্রদানে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর সম্মতি প্রদান করেছেন।
জানা যায়, অধ্যাপক জান্নাতুল ফেরদৌস আগামী ১৭ মে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দিবেন এবং আগামী ১৯ মে তিনি জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করবেন।
অধ্যাপক জান্নাতুল ফেরদৌস ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি (সম্মান) ও ১৯৯০ এমএসসি ডিগ্রী অর্জন করেন। তারপর ১৯৯৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ডিগ্রী ও ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে পিএইচ ডি ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি ২০০৪ সালে রাবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেব যোগদান করেন। পরে ২০১৬ সালে অধ্যাপক হিসেবে উন্নীত হন। এছাড়াও অধ্যাপন জান্নাতুল ফেরদৌস বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী ছাত্র উপদেষ্টা ও সিন্ডিকেট সদস্য এবং তিনি রাবির সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


error: Content is protected !!