শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

কনস্টেবল নিয়োগ পদ্ধতি সম্পর্কে শরীয়তপুর প্রজেক্টরের মাধ্যমে পুলিশের ভিডিও প্রদর্শন

কনস্টেবল নিয়োগ পদ্ধতি সম্পর্কে শরীয়তপুর প্রজেক্টরের মাধ্যমে পুলিশের ভিডিও প্রদর্শন

পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান এর নির্দেশে শরীয়তপুর বঙ্গবন্ধু ম্যুরাল সংলগ্ন চৌরঙ্গী মোড়ে শুক্রবার ১০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা হতে রাত ১০টা পর্যন্ত বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নতুন নিয়মে নিয়োগ পরীক্ষা পদ্ধতি সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে ভিডিও প্রদর্শন করেছে জেলা পুলিশ। নতুন নিয়মে চালু হতে যাওয়া এই নিয়োগ পরীক্ষায় উতরে যেতে সঠিক নিয়মে প্রস্তুতি গ্রহণ করা খুবই জরুরি। আগ্রহী প্রার্থীরা যাতে খুব সহজে ভিডিও দেখে অনুশীলন করতে পারেন সেজন্যই এই ভিডিও প্রদর্শন করা হয়।

উক্ত ভিডিও প্রদর্শনকালীন সময়ে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান, পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আখতার হোসেন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে লোক নিয়োগ শুরু হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য ‘জনগনের পুলিশ’ বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে ‘মধ্যম আয়ের দেশ’ এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষার আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও ড. বেনজীর আহমেদ এর প্রত্যক্ষ উদ্যোগে নিয়োগ পদ্ধতিতে নতুন সব বিষয়াবলী সংযোজন করে একটি সুংহত পদ্ধতি প্রস্তুত করা হয়েছে। সুনির্ধারিত একটি পদ্ধতি অনুসরণ করে একজন যোগ্য প্রার্থী বাংলাদেশ পুলিশের সদস্য হতে পারবেন।

নতুন নিয়মে চালু হতে যাওয়া এই নিয়োগ পরীক্ষায় উতরে যেতে সঠিক নিয়মে প্রস্তুতি গ্রহণ করা খুবই জরুরি। আগ্রহী প্রার্থীরা যাতে খুব সহজে ভিডিও দেখে অনুশীলন করতে পারেন, এজন্য এই অডিও ভিজ্যুয়ালটি নির্মাণ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের এই অডিও ভিজ্যুয়ালটি দেখে সঠিক নিয়মে প্রস্তুতি গ্রহনের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো