রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

মুজিবশতবর্ষ উপলক্ষে শরীয়তপুরে তিন দিনব্যাপী দাবা লীগের উদ্বোধন করলেন উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

মুজিবশতবর্ষ উপলক্ষে শরীয়তপুরে তিন দিনব্যাপী দাবা লীগের উদ্বোধন করলেন উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

মুজিবশতবর্ষ উপলক্ষে শরীয়তপুরে তিন দিনব্যাপী দাবা লীগ শুরু হয়েছে। জেলা পুলিশের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের সহযোগিতায় বৃহস্পতিবার ১৪ অক্টোবর দুপুর ১টায় পুলিশ লাইন্স ড্রিল সেডে লীগের উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম।

প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনা সবসময় আগামী প্রজন্মের কথা ভাবেন, আগামী ১০০ বছরে বাংলাদেশ কিভাবে এগিয়ে যাবে, সে পরিকল্পনাও শেখ হাসিনা করে রেখেছেন। পরবর্তী প্রজন্মের জন্য বাংলাদেশকে একটি বাসযোগ্য ডিজিটাল উন্নত বাংলাদেশের স্বপ্ন নিয়ে কাজ করছেন শেখ হাসিনা। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ হওয়ার কারনে, আমরা সকল কার্যক্রম আজ ঘরে বসেই সম্পন্ন করতে পারছি। এরপর দাবা খেলাকে তিনি একটি বুদ্ধিমত্তা সম্পন্ন খেলা হিসেবে উল্লেখ্য করে একে ডিজিটাল ৪এ ও ৫এ এর সাথে তুলনা করেন এবং বাংলাদেশের উন্নয়নের সাথে শরীয়তপুরের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন।

পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন অপু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাখাওয়াত হোসেন, সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও খেলোয়ারবৃন্দ ব্যক্তিবর্গ।

তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় মোট দশটি দল অংশগ্রহন করে। দলগুলো হলো ১. জেলা পুলিশ দাবা দল, ২. মোল্লা আবুল কাশেম দাবা দল, ৩. ডিসিসি দাবা দল, ৪. তরুনিমা সংগঠন দাবা দল, ৫. সকাল সন্ধ্যা স্পোর্টস দাবা দল, ৬. চৌরঙ্গী দাবা দল, ৭. মা বাবার দোয়া স্মৃতি সংঘ দাবা দল, ৮. চেস রিসার্চ সেন্টার, ৯. চ্যাম্প রিসর্চ সেন্টার কুইন দাবা দল, ১০. রিসার্চ সেন্টার নাইট দাবা দল।