রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

শরীয়তপুর জেলার বাজার মনিটরিং অভিযান 

শরীয়তপুর জেলার বাজার মনিটরিং অভিযান 

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধকল্পে নিয়মিত তদারকির অংশ হিসেবে বৃহস্পতিবার ১৮ নভেম্বর শরীয়তপুর জেলার সদর উপজেলার কাশীপুর ও আঙ্গারিয়া বাজারে মনিটরিং অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, চালের আড়ত, খাবার হোটেল ও ঔষধের দোকান পরিদর্শন করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, খাদ্যে ক্ষতিকর রঙ, কেমিকেল ও মেয়াদ উত্তীর্ণ উপকরণ ব্যবহার, বিক্রয়ের উদ্দেশ্যে মেয়াদ উত্তীর্ণ পন্য প্রদর্শনসহ ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ০২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণ মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে সচেতন করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার সাগর মল্লিক, জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আবুল হোসেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), শরীয়তপুর জেলা শাখায় সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।