সোমবার, ৮ই আগস্ট, ২০২২ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ৮ই আগস্ট, ২০২২ ইং

ভেদরগঞ্জে ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রথম সিনিয়র হাজী শরীয়তুল্লাহ বিশ্ববিদ্যালয় ও জুনিয়র চরভয়রা উচ্চ বিদ্যালয়

ভেদরগঞ্জে ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রথম সিনিয়র হাজী শরীয়তুল্লাহ বিশ্ববিদ্যালয় ও জুনিয়র চরভয়রা উচ্চ বিদ্যালয়

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় “স্মার্ট ফোনের আসক্তি, পড়াশোনার ক্ষতি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) ভেদরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত এ মেলায় উপজেলার কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সহ মোট ২০ টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নেয়।

বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় ভেদরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার তানভীর-আল-নাসীফ সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জনাব এ কে এম ফজলুর হক, একাডেমিক সুপারভাইজার মোঃ মস্তফা কামাল, সখিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সহকারী শিক্ষকগণ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ ।

মেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজ্ঞান মেলায় উপজেলায় সেরা নির্বাচিত সিনিয়র বিভাগ হাজী শরীয়তুল্লাহ বিশ্ববিদ্যালয় ও জুনিয়র বিভাগে চরভয়রা উচ্চ বিদ্যালয়, বিশেষ বিভাগে গৈড্যা এম এস ফ্যাজিল মাদ্রাসা।
সিনিয়র বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেন ভেদরগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় স্থান অর্জন করেন সিরাজ সিকদার কলেজ।
জুনিয়র বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেন সাজনপুর ইসলামীয়া উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করেন রামভদ্রপুর রেবতি মোহন উচ্চ বিদ্যালয়।


error: Content is protected !!