বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

ভেদরগঞ্জ পুষ্টি বাগান স্থাপনে বিনামূল্যে ৯৬ জনকে সার-বীজ বিতরণ

ভেদরগঞ্জ পুষ্টি বাগান স্থাপনে বিনামূল্যে ৯৬ জনকে সার-বীজ বিতরণ

পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে শরীয়তপুরের ভেদরগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ১১ জানুয়ারী বেলা সাড়ে ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর চত্বরে পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় প্রদর্শনী প্লটভুক্তদের মাঝে কার্যক্রম চালু করা হয়েছে।

এ কর্মসূচির মাধ্যমে উপজেলার নতুন ৪০ জন ও পুরাতন ৫৬ জন কৃষকের মাঝে সার ও বীজসহ কৃষি উপকরণ বিতরণ করেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম।

এসময় বসতবাড়ি সংলগ্ন ১ দশমিক ৫ শতক জমির বিপরীতে প্রত্যেক কৃষককে ঢ়েড়স, লালশাক, করলা, মিষ্টি লাউ, ধনিয়া, মূলা, ডাটা, পেপে, পালংশাক, গিমা কলমী, বেগুন, বারোমাসী ডাটা, হাইব্রীড মরিচ, দেশী লাউ, চাল কুমড়া এবং পুঁইশাক-এর বীজ বিতরণ করা হয়েছে।

এছাড়াও প্রত্যেক কৃষককে ভার্মি কম্পোষ্ট সার, ইউরিয়া, ডিএপি, এমওপি সার, পানি সেচ দেয়ার ঝাঁঝড়ি এবং বেড়া দেয়ার জন্য নেট বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম বলেন, বর্তমান সরকার কৃষিতে সকল মানুষকে স্বয়ংসম্পূর্ন করতে কৃষি এবং কৃষকের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় বাড়ির আঙ্গিনায় সবজি বাগান সৃজনের মাধ্যমে পুষ্টি নিশ্চিত করতে এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে।