সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

শরীয়তপুর সদর উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২’র উদ্বোধন করা হয়েছে।

করোনা পরিস্থিতি বিবেচনায় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুইদিন ব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র, শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি, আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক, বর্তমান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রব মুন্সী।
উদ্বোধনী বক্তব্যে আব্দুর রব মুন্সী বলেন, ‘পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সাহিত্য সংস্কৃতি চর্চা একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে ওঠায় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমি আশা করবো সকলে সরকারি নির্দেশনা মেনে, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। তাহলেই আমরা করোনাকে জয় করতে পারবো।’

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামাল। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘ করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় গত বছর আমরা বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান করতে পারিনি। এ বছর সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ের ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করেছি। করোনার পরিস্থিতি আবারও খারাপের দিকে যাচ্ছে। তাই সকলকে অবশ্যই সচেতন হতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে।’

৫০ বছরের পুরানো এ শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিগত বছরগুলোতে সাবেক বর্তমান শিক্ষক, ছাত্র-ছাত্রী, ম্যানেজিং কমিটি এবং অত্র এলাকার সকল মানুষের মিলনমেলা লক্ষ্য করা গেলেও এ বছর তেমনটা চোখে পড়েনি। করোনা পরিস্থিতি ভাল হলে আবারো জমে উঠবে, সাবেক বর্তামানের মিলনমেলার সেতু বন্ধন তৈরি হবে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের এরকম আয়োজন, এই প্রত্যাশাই সবার।