সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

রক্তের সন্ধ্যানে শরীয়তপুর’র ৪র্থ বর্ষপূর্তি, নতুন কমিটি ঘোষণা

রক্তের সন্ধ্যানে শরীয়তপুর’র ৪র্থ বর্ষপূর্তি, নতুন কমিটি ঘোষণা

শরীয়তপুর জেলার স্বেচ্ছায় রক্তদানের শীর্ষ সংগঠন ‘রক্তের সন্ধ্যানে শরীয়তপুর’ এর ৪র্থ বর্ষপূর্তি উৎযাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত সভায় সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে ২০১৮ সালে মাত্র ৩ জন রক্তদাতার উদ্যোগে প্রতিষ্ঠিত সংগঠনটি নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পেল। সংগঠনটির বর্তমান রক্তদাতা সদস্য প্রায় পাঁচ শতাধিক এবং এ পর্যন্ত তারা প্রায় ২৩ শতাধিক রোগীকে বিনামূল্যে রক্তদান করেছে।

৭ মে, শনিবার সকাল ১১ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে নানা আয়োজনের মধ্যদিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। অনুষ্ঠানে ‘রক্তের সন্ধানে শরীয়তপুর’ এর সকল রক্তদাতা সদস্য ও উপদেষ্টাদের ক্রেস্ট প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে ‘রক্তের সন্ধানে শরীয়তপুর’ এর নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। রাখাল সৌরভকে সভাপতি ও মো: জাফর ইকবালকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা এ্যাডভোকেট রাশিদুল হাসান মাসুম। এছাড়াও ৫ সদস্য বিশিষ্ট করে ঢাকা ইউনিট এবং নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলা টিম গঠন করা হয়।

এ সময় রক্তদাতাবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ‘মাঝে মধ্যেই দানকৃত রক্ত প্রয়োজন না পড়ায় নষ্ট হয়। রক্ত সংরক্ষণে যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

রক্ত যেন নষ্ট নয় তাই তারা শরীয়তপুরে একটি ব্লাডব্যাংকের জোর দাবী জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রক্তের সন্ধানে শরীয়তপুর’ এর উপদেষ্টা চামটা ইউনিয়নের চেয়ারম্যান নিজাম উদ্দিন রাঢ়ী, মোসলেম উদ্দিন, আনোয়ার হোসেন শাহিন ও মহিলা উপদেষ্টা শারমিন আক্তার। আরো উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা শাহারিয়ার ইমন, শামীম রেজা, আবুল খায়ের সাগর এবং সংগঠনটির জেলা ও উপজেলার সদস্যবৃন্দ।