Wednesday 8th May 2024
Wednesday 8th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67
ডামুড্যা উপজেলার শিধুল কুড়া

সড়কের পাশ থেকে মাটি কেটেই সড়ক নির্মান হচ্ছে

সড়কের পাশ থেকে মাটি কেটেই সড়ক নির্মান হচ্ছে

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার শিধুল কুড়া ইউনিয়নের গ্রামে নিয়ম-নীতির তোয়াক্কা না করে এক্সেভেটর মেশিন (ভেকু) দিয়ে সড়ক ও জনপদ বিভাগের সড়কের কাছ থেকে মাটি কেটে বিক্রি করছেন তোতা হাইকর ও হাবিব মিয়া।
স্থানীয়দের অভিযোগ সড়কের নিকট থেকে মাটি কাটায় ভবিষ্যতে সড়কটি ভেঙে যাওয়ার সম্ভাবনা বেশি। এছাড়া রাস্তার উপর গাড়ি রাখায় দূর্ঘটনার সম্ভাবনাও রয়েছে।

ঘটনা স্থলে গিয়ে দেখা যায়, ১০-১৫ টি মাহিন্দ্র গাড়ি গোসাইরহাট যাওয়ার মূল সড়কে দাঁড় করিয়ে রেখে সড়কের কাছ থেকেই মাটি কেটে বিক্রি করছেন। এতে রাস্তা নষ্ট হচ্ছে এবং রাস্তার উপর অনেক গাড়ি একসাথে রাখায় দূর্ঘটনার আশংকারও সৃষ্টি হয়েছে।
জানা গেছে, এই মাটি কাটার স্থানের পাশের সড়কটি, সড়ক ও জনপদ বিভাগের। জমির মালিক তোতা হাইকর ও মাটি বিক্রেতা হাবিব মিয়া বলেন, এই মাটি গোসাইরহাট রাস্তার কাজের জন্য নেওয়া হচ্ছে।

মাটি কাটার বিষয়ে শিধুল কুড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান জানান, আমরা গিয়ে গত সপ্তাহে মাটি কাটা বন্ধ করে দিয়ে এসেছিলাম।

সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভূঁইয়া রেদোয়ানুর রহমান বলেন, আমি আজকে সড়কটির ভিজিটে যাইনি, ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখবো, তাছাড়া আমি আমার নিচের অফিসারদের সাথে কথা বলবো।