মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং
শরীয়তপুর সদর ধানুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০২২ সম্পন্ন হয়েছে শরীয়তপুর সদর উপজেলার ৫৭ নং ধানুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ।

সারাদেশের ন্যায় ২ জুন বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নির্বাচনের ভোট গ্রহণ চলে। এবারের নির্বাচনে ২৪৬ জন ভোটার ভোট প্রয়োগ করে তাদের যোগ্য নেতৃত্ব নির্বাচন করেছেন।

বিদ্যালয় সূত্র জানায়, স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের জন্য বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ভোটার তালিকা তৈরী করা হয়েছে। ভোটারদের মধ্য থেকে নির্বাচন কমিশন গঠন পরবর্তী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পুলিং অফিসার নিয়োগ করা হয়।

নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছে স্টুডেন্ট অনিহা আহমেদ মৌনতা। নির্বাচন কমিশনার প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দিয়েছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাজেন্দ্র চন্দ্র দাস কে। ৩টি গোপন বুথের মাধ্যমে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ১টা শেষ হয়।

তৃতীয় শ্রেণির মারজানা হক, রাবেয়া বুশরা, চতুর্থ শ্রেণির মুহিব হামিদ, আতিকা ইসলাম রোজা, সানজিদা রহমান অবনি, তিশমা আক্তার, ইশরাত এবং পঞ্চম শ্রেণির বাদশা ফয়সাল, প্রিয়ন্তী ভাওয়াল, রাফিয়াত খান নিরব ও নাহিদা নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এদের মধ্য থেকে গোপন ভোটের মাধ্যমে মারজানা হক, রাবেয়া বুশরা, মুহিব হামিদ, বাদশা ফয়সাল, প্রিয়ন্তী ভাওয়াল, রাফিয়াত খান নিরব ও আতিকা ইসলাম রোজা নির্বাচিত হয়েছে।

সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী এক বছর এই নির্বাচিত নেতৃবৃন্দের নেতৃত্বে বিদ্যালয়ের শৃঙ্খলা, পরিস্কার পরিচ্ছন্নতাসহ সকল প্রকার নিয়ম কানুন পরিচালিত হবে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনজিৎ কুমার দাস।


error: Content is protected !!