মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং
শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন,

ঘোড়া মার্কায় ভোট চাওয়ায় নারীদের ওপর হামলার অভিযোগ, আটক ১

ঘোড়া মার্কায় ভোট চাওয়ায় নারীদের ওপর হামলার অভিযোগ, আটক ১

শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাষ্টার হারুন অর রশিদ হাওলাদারের ঘোড়া মার্কায় ভোট চাওয়া নারীদের ওপর আনারস মার্কার সমর্থকরা হামলা চালিয়ে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদারের এক সমর্থককে আটক করেছে পুলিশ। শুক্রবার (৩ জুন) দুপুরের দিকে চিতলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড ঝাউচর এলাকায় এই হামলার ঘটনা ঘটে। আটক বাবুল ঢালী (৪৩) ওই এলাকার বাসিন্দা।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে, আগামী ১৫ জুন চিতলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বানকে ঘিরে চলছে প্রার্থী ও প্রার্থীর সমর্থকদের প্রচার প্রচারণা। শুক্রবার ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদ হাওলাদারের পক্ষে তার মেয়ে রিমা কয়েকজন নারী কর্মী নিয়ে নির্বাচনী প্রচারনায় বের হন। দুপুরে ইউনিয়নের ঝাউচর এলাকায় বাবুল ঢালীর বাড়িতে ভোট চাইতে গেলে তারা প্রতিপক্ষের সমর্থকদের হামলার শিকার হন। স্থানীয়দের সহায়তায় প্রচারকর্মীরা রক্ষা পেলেও শেষ রক্ষা হয়নি হামলাকারী বাবুল ঢালীর। সংবাদ পেয়ে আংগারিয়া ফাড়ির পুলিশ তাকে আটক করে।

ঘোড়া মার্কার প্রার্থী মাষ্টার হারুন অর রশিদ হাওলাদারের মেয়ে দৈনিক রুদ্রবার্তাকে বলেন, আমার ভাই মিথ্যা মামলায় হাজতে রয়েছেন। আগামী ১৫ জুন নির্বাচন তাই কয়েকজন মহিলা কর্মী নিয়ে আমরা মানুষের দ্বারে দ্বারে আমার বাবার জন্য ভোট চাইতে বের হয়েছিলাম। আমি জানতাম না বাবুল ঢালী সালাম হওলাদারের আনারস প্রতিকের সমর্থক। দুপুরে তার বাড়িতে ভোট চাইতে গেলে বাবুল ঢালী আমাদের বাজে ভাষায় গালাগালি করে এবং ঘর থেকে বটি নিয়ে আমাদের দিকে তেড়ে আসে। সে আমাদের কোপানোর জন্য তেড়ে আসলে আমরা চিৎকার দিয়ে দৌড়ে পালাই। এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করলে আংগারিয়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাবুলকে আটক করেন।

তিনি আরও বলেন, আমরা মানুষের কাছে ভোট চাইতে গেলেই আনারস প্রতিকের লোকজন আমাদের সাথে খারাপ আচরণ করেন। আমরা সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কায় আছি।

আটক বাবুল ঢালী দৈনিক রুদ্রবার্তাকে বলেন, আমি আনারস প্রতিকের সমর্থক। তবে আমি মহিলাদের সাথে খারাপ আচরণ করেনি। আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা।

আংগারিয়া ফাঁড়ির এটিএস আই আকরামুজ্জামান দৈনিক রুদ্রবার্তাকে বলেন, অভিযোগের ভিত্তিতে বাবুল ঢালীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


error: Content is protected !!