মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং
শরীয়তপুরে অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদদ্যোগ নিয়ে দিনব্যাপী  প্রশিক্ষণ কর্মশালা 

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদদ্যোগ নিয়ে দিনব্যাপী  প্রশিক্ষণ কর্মশালা 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শরীয়তপুরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৮ জুন সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে জেলা প্রশাসক মো: পারভেজ হাসান এই কর্মশালার উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে কর্মশালার আয়োজন করা হয়।


জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ শরীয়তপুরের অধ্যক্ষ প্রফেসর হারুন অর রশিদ, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যেমন আমাদের সোনালি অতীতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের আমাদের সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে প্রেরণা যোগাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ হলো- নারীর ক্ষমতায়ন, আশ্রায়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি এবং সবার জন্য বিদ্যুৎ ।

কর্মশালায় শরীয়তপুর জেলা পর্যায়ের সরকারি দফতরের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।


error: Content is protected !!