মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং
শরীয়তপুর জেলা লিগ্যাল অফিস এর উদ্যোগে আব্দুর রাজ্জাক কলেজ শিক্ষামূলক সেশন

একটি মানবিক মহা সমাজ গড়তে চাইঃ শেখ মফিজুর রহমান

একটি মানবিক মহা সমাজ গড়তে চাইঃ শেখ মফিজুর রহমান

শরীয়তপুর জেলা লিগ্যাল অফিস এর উদ্যোগে আব্দুর রাজ্জাক কলেজ, বুড়িরহাট, শরীয়তপুর এ আইনগত সহায়তা বিষয়ক একটি শিক্ষামূলক সেশন ও উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৮ জুন , ২০২২ খ্রিস্টাব্দ। সিনিয়র সহকারী জজ মোঃ সালাউদ্দিনের সঞ্চালনায় এবং কলেজের অধ্যক্ষ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া, শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ আবু সাইদ, সরকারি কৌসুলি আলমগীর মুন্সীসহ প্রমুখ।

সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, দরিদ্র, অসহায় ও অস্বচ্ছল মানুষের বিচার প্রাপ্তির অধিকারকে নিশ্চিত করার উদ্দেশ্যে বিনা খরচে আইনগত সহায়তা প্রদানের জন্য আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ প্রণয়ন করা হয়েছে। ন্যায় বিচার নিশ্চিত করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে না। আমি কথায় নয় কাজের মাধ্যমে লিগ্যাল এইডের কার্যক্রম সারা জেলায় জানান দিতে চাই। বিনা খরচে আইনগত সহায়তার কার্যক্রমকে গরীব-অসচ্ছল মানুষের কাছে পৌছে দিয়ে আমি একটি মানবিক মহা সমাজ গড়তে চাই। এ ক্ষেত্রে লিগ্যাল এইড অফিস গরীবের ন্যায় বিচার প্রাপ্তিতে সেতুবন্ধন হিসেবে কাজ করছে।

এছাড়াও সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ এর উপর একটি সংক্ষিপ্ত আলোচনা করেন।

 


error: Content is protected !!