মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

“জাতীয় বাজেটে সাংস্কৃতিক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবীতে শরীয়তপুরে সাংস্কৃতিক সমাবেশ”

“জাতীয় বাজেটে সাংস্কৃতিক খাতে বরাদ্দ বৃদ্ধির দাবীতে শরীয়তপুরে সাংস্কৃতিক সমাবেশ”

শরীয়তপুরে “সাংস্কৃতিক খাতে বরাদ্দ বৃদ্ধি এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৮ দফা বাস্তবায়নের দাবীতে” সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শরীয়তপুর জেলা শাখা এই সমাবেশ এর আয়োজন করে।

১৮ জুন শনিবার বিকাল ৫ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। শরীয়তপুরসহ ৬৪ টি জেলায় একযোগে এই সমাবেশের আয়োজন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট। এই সমাবেশে শরীয়তপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন যোগদান করে।

সমাবেশে সাংস্কৃতিক কর্মিরা তাদের দাবীগুলো তুলে ধরেন। সাংস্কৃতিক কর্মীরা বলেন। সাংস্কৃতিকে জাতির মনন বিকাশে, সাংস্কৃতিক খাতে উন্ময়নে জাতীয় বাজেটের ১% বরাদ্দ, প্রত্যেকটি উপজেলায় ৫০০ আসনের আধুনিক মিলনায়তন নির্মান, উপজেলা পর্যায়ে মুক্তমঞ্চ ও শিল্পকলা অফিসার নিয়োগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ জাতীয় ভিত্তিক সকল সাংস্কৃতিক সংগঠণ স্থায়ী দফতর নির্মানে জমি প্রদান, জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি ভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন, এবং সাংস্কৃতিক কর্মীদের আবাসনের জন্য সাংস্কৃতিক পল্লী নির্মান করতে হবে। তাহলে একটি পরিচ্ছন্ন আধুনিক সমাজ নির্মাণে মুক্তমনা সংস্কৃতি ভূমিকা রাখবে। সংগঠনের জেলা শাখার সভাপতি বলেন ২৫জুন পদ্মা সেতু উদ্ধোধন হলে শরীয়তপুরেও সাংস্কৃতিক বিপ্লব ঘটবে। আমাদের সংস্কৃতি জাতীয় পর্যায়ে আমরা তুলে ধরতে পারবো এবং বিভিন্ন অঞ্চলের সাথে আমাদের সাংস্কৃতির বিনিময় ঘটবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সম্পাদক কবি ইশতিয়াক আতিক খান।


error: Content is protected !!