বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

দাবী আদায়ের লক্ষ্যে শরীয়তপুরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,কর্মচারীদের কর্মবিরতি পালন

দাবী আদায়ের লক্ষ্যে শরীয়তপুরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,কর্মচারীদের কর্মবিরতি পালন

শরীয়তপুরে দাবি আদায়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন হয়েছে। গত সপ্তাহে ৪ দিন অর্ধদিবস কর্মবিরতি দেবার পর এসপ্তাহে বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি করছেন তারা।

বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর) জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা(ডিআরআরও), উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি, চলতি দায়িত্ব, নিয়োগের মাধ্যমে পূরণ করাসহ অন্যান্য ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীগণ। এছাড়াও শরীয়তপুরের সকল উপজেলায়, কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তা কর্মচারীরা।

এসময় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ মো. আজিম উদ্দিন বলেন, আমরা করোনা, বন্যা, আশ্রয়ণ প্রকল্পসহ যেকোনো জাতীয় দুর্যোগে সব সময় কাজ করে থাকি। দীর্ঘদিন ধরে আমার জনবল সংকটে ভুগছি। জেলা ও উপজেলায় ১ জন কর্মকর্তার সাথে দুই-এক জন কর্মচারী দিয়ে এত কাজ বাস্তবায়ন করা কষ্টকর। আমরা দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে জনবল নিয়োগসহ কর্মকর্তা কর্মচারীদের পদ আপগ্রেডেশন চাই। আমাদের দাবি আদায় না হলে আমরা কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দেব।


error: Content is protected !!