শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

ফ্রী স্বাস্থ্যসেবা দিতে দরিদ্র পরিবারের মাঝে কার্ড বিতরণ

ফ্রী স্বাস্থ্যসেবা দিতে দরিদ্র পরিবারের মাঝে কার্ড বিতরণ

শরীয়তপুর চরপালং অতি-দরিদ্র ও দরিদ্র পরিবারের স্বাস্থ্যসেবার লক্ষে (লাল কার্ড) বিতরণের উদ্ধোধন করেন শরীয়তপুর পৌর মেয়র এড. পারভেজ রহমান জন। আদর্শনগর মাতৃসদন কর্তৃক পৌরএলাকায় বসবাসরত কার্ডধারী সকল সদস্যদের বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের জন্যই এই উদ্যোগ গ্রহণ করা হয়।

বুধবার ২ নভেম্বর সকাল ১১ টায় বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয় কর্তৃক বাস্তবায়ণাধীন ”আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট-২য় পর্যায়” পার্টনারশীপ এলাকা-০১, শরীয়তপুর পৌরসভায় শরীয়তপুরে প্রকল্পটির পরিচালনাকারী প্রতিষ্ঠান রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) আয়োজিত লাল-কার্ড বিতরণী অনুষ্ঠানে শরীয়তপুর পৌরসভার সকল ওয়ার্ডের অতি-দরিদ্র ও দরিদ্র ১৫০ টি পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত থেকে বিনামূল্যের স্বাস্থ্যসেবা কার্ড গ্রহন করেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন, শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড. পারভেজ রহমান জন, পৌরসভা কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ বিল্লাল হোসেন খান, সৈয়দা মাহমুদা খানম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ইমু আক্তার ও পৌর নিবার্হী কর্মকর্তা মো: এনামূল হক প্রমূখ।

বক্তব্য শেষে শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন চরপালং আদর্শনগর ”নগর মাতৃসদন ঘুরে দেখেন। এবং সরকারের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, ডা: কাওসার মাদবর, ইউপিএইচসিএসডিপি-২ প্রকল্প ব্যাবস্থাপক মো: নাসির উদ্দীন শিকদার ও ডা: প্রিয়াংকা পাল সহ ক্লিনিক ম্যানেজার, নগর মাতৃসদন, শরীয়তপুর এবং ইউপিএইচসিএসডিপি-২ প্রকল্পের সকল মেডিকেল অফিসার, কর্মকর্তাবৃন্দ ও সার্ভিস প্রমোটারবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানটি সফল করেন।

ইউপিএইচসিএসডিপি-২ প্রকল্প ব্যাবস্থাপক মো: নাসির উদ্দীন সিকদার জানান, লালকার্ড প্রাপ্ত পরিবারের সদস্যরা নগর মাতৃসদন থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহন করেছেন এবং পর্যায়ক্রমে সকল ওয়ার্ডের নির্বাচিত অতি-দরিদ্র ও দরিদ্র পরিবারের মধ্যে লালকার্ড বিতরণ অব্যহত থাকবে।


error: Content is protected !!