শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

ডিজিটাল সেবার মাধ্যমে শেষ হলো শরীয়তপুরের ডিজিটাল উদ্ভাবনী মেলা

ডিজিটাল সেবার মাধ্যমে শেষ হলো শরীয়তপুরের ডিজিটাল উদ্ভাবনী মেলা

‘‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে, মানুষের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দিতে শরীয়তপুরে ১৩ নভেম্বর শুরু হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের আম্রকাননে রবিবার সকাল সাড়ে ন’টার দিকে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

এর আগে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়,র‌্যালিটি শহীদ মিনার থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়, র‌্যালিতে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

ডিজিটাল উদ্ভাবনী মেলার আলোচনা সভায়, জেলা প্রশাসক বলেন,” সরকারের বিভিন্ন দপ্তরের বহুমুখী কার্যক্রম এবং সেবা দানের প্রক্রিয়া কতটা জনমুখী হয়েছে সেটা মানুষের সামনে নতুন করে উপস্থাপনের জন্যই এই মেলার আয়োজন। বিভিন্ন বিভাগের উদ্ভাবনী কার্যক্রম ও জনগণের দোরগোঁড়ায় সেবা পৌঁছে দেয়ার প্রচেষ্টা এখানে ফোকাস করা হচ্ছে।

এসময় আরও বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল হক, জেলা সিভিল সার্জন ডাঃ আবুল হাদী মোহাম্মদ শাহ পরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ভুমি ডিজিটাল সেবা, ইউনিয়ন ডিজিটাল সেবা, বাংলাদেশ রোডস ট্রান্সপোট অথরিটি বি আর টি এ, পাসপোর্ট অফিস, মসৎ বিভাগ, জেলা মহিলা সংস্থা, ডামুড্যা উপজেলা ভুমি অফিস, জেলা মহিলা সংস্থা, কারিগরী ট্রেইনিং সেন্টার (টিটিসি), এনজিও প্রতিষ্ঠান এসডিএসসহ প্রায় শতাধীক স্টল নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। ডিজিটাল সেবা প্রদানের মাধ্যমে ১৪ নভেম্বর সোমবার শেষ হয় ডিজিটাল উদ্ভাবনী মেলা।


error: Content is protected !!